আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  ভোর ৫:৪৬

নাগরপুরে তিন ইটভাটা মালিককে ১৩ লাখ টাকা জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার পাঁচটি ইটভাটায় অভিযান চালিয়ে তিন ইটভাটার মালিককে ১৩ লাখ টাকা জরিমানা করা ও দুইটি ইটভাটার বিভিন্ন অবকাঠামো ভেকু দিয়ে গুড়িয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার(১ ফেব্রুয়ারি) দিনভর পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত ওই অভিযান চালান।


অভিযানে সাগরপুর উপজেলার গয়হাটা ইউনিয়নে মেসার্স এসকেএস ব্রিকসকে দিন লাখ, সহবতপুর ইউনিয়নের মেসার্স আমিন ব্রিকসকে পাঁচ লাখ এবং মেসার্স প্যাসিফিক ব্রিকসকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া গয়হাটা ইউনিয়নের মেসার্স তাজ ব্রিকস ও সহবতপুর ইউনিয়নের মেসার্স বীর মুক্তিযোদ্ধা ব্রিকস নামক ইটভাটার বিভিন্ন অবকাঠামো ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।


পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার জানান, ইটভাটায় যে মাটি ব্যবহার করা হবে তার জন্য জেলা প্রশাসকের অনুমিতর প্রয়োজন হয়। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনের বিভিন্ন ধারা অনুযায়ী ইটভাটা মালিকদের জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


অভিযানে প্রসিকিউটির হিসেবে দায়িত্ব পালন করেন, জেলা কার্যালয়ের পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর। এ সময় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তাপস চন্দ্র পাল সহ পুলিশ ও নাগরপুর ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রকাশ, টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় ৯টি লাইসেন্স বিহীন ইটভাটা রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno