আজ- ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  সকাল ১১:২৮

টাঙ্গাইলে দুর্ঘটনায় রেললাইনের উপর বাস ॥ অল্পের জন্য যাত্রীদের প্রাণরক্ষা

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার হাতিয়া নামক স্থানে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের রেললাইনে উঠে পড়ার ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় বাস-ট্রাকের পাঁচ জন আহত হলেও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি থামানোয় হাজারো যাত্রীর প্রাণরক্ষা পেয়েছে। বুধবার (২৪ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) টিটু চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।


বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) টিটু চৌধুরী জানান, এ ঘটনায় ডিউটিরত পুলিশ সদস্যদের তাৎক্ষণিক তৎপরতায় ঢাকা ছেড়ে আসা পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে।


তিনি জানান, মঙ্গলবার(২৩ এপ্রিল) রাত ২ টা ১০ মিনিটের দিকে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে কালিহাতী উপজেলার হাতিয়া নামক স্থানে আরপি এক্সপ্রেস পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে বাস ও ট্রাকের পাঁচ জন আহত হন এবং বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের রেললাইনের উপর ওঠে পড়ে।

এ সময় মহাসড়কে দায়িত্বপালনরত পুলিশ সদস্যরা দ্রুত পুলিশ কন্টোলরুম ও রেলওয়ের সাথে যোগাযোগ করে। পরে টাঙ্গাইল স্টেশন থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছলেও চালক দাঁড় করাতে সক্ষম হন। ফলে ট্রেনের যাত্রীরা দুর্ঘটনার কবল থেকে রক্ষা পায়। এ ঘটনায় কিছু সময়ের জন্য ঢাকা ও উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ছিল। পরে দ্রুত দুর্ঘটনা কবলিত বাসটি সরানো হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রী সবুজ আহমেদ ও হৃদয় ইসলাম, আবুল হোসেন, ময়নাল মিয়া সহ অনেকেই জানান, হঠাৎ করে ট্রেনটি হাতিয়া নামক স্থানে থেমে যাওয়ায় তারা ভয় পেয়ে যান। পরে জানতে পারেন, ওখানে দুর্ঘটনার কবলে পড়ে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনে উঠে পড়েছে। ঘটনাস্থলে তাৎক্ষণিকভাবে ট্রেনটি দাঁড় না করাতে না পারলে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারতো।


এসআই টিটু চৌধুরী আরও জানান, এ ঘটনায় বাসের চার যাত্রী ও ট্রাকের চালক গুরুতর আহত হন। তাদেরকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। দুর্ঘটনা কবলিত বাস ও ট্রাকটি বঙ্গবন্ধু সেতু পূর্ব থানায় রাখা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno