আজ- ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১০:১৬

টাঙ্গাইলে বাল্কহেড সহ তিন বালু উত্তোলনকারী গ্রেপ্তার

 

দৃষ্টি নিউজ:

যমুনা নদীর বঙ্গবন্ধু সেতু এলাকার ক্ষিদ্রমাটিয়া নামক স্থান থেকে অবৈধভাবে বাংলা ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগে বাংলা ড্রেজার সংযুক্ত একটি বাল্কহেড সহ তিন বালু উত্তোলনকারীকে গ্রেপ্তার করেছে নৌপুলিশ। বঙ্গবন্ধু সেতু পূর্ব নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।


গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- ভূঞাপুর উপজেলার বড় জয়পুর গ্রামের আব্দুল বারেকের ছেলে মো. রুবেল মিয়া(২৩), একই গ্রামের আমীর আলী শেখের ছেলে মো. জলিল শেখ(২১) ও একই উপজেলার কালীপুর গ্রামের হুরমুজ আলী শেখের ছেলে মো. রাসেল শেখ(৩৩)।


বঙ্গবন্ধু সেতু পূর্ব নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. মনিরুল ইসলাম জানান, গ্রেপ্তারকৃতরা যমুনা নদীর বঙ্গবন্ধু সেতু এলাকার ক্ষিদ্রমাটিয়া নামক স্থান থেকে অবৈধ বাংলা ড্রেজার ও ৬টি বাংলা ড্রেজার সংযুক্ত একটি বাল্কহেডে (ভলগেট) বালু উত্তোলন করছিল। গোপন সূত্রে খবর পেয়ে শনিবার(৫ আগস্ট) নৌপুলিশের একটি দল অভিযান চালিয়ে বাংলা ড্রেজার ও বাল্কহেড(ভলগেট) সহ তাদেরকে গ্রেপ্তার করে।


তিনি জানান, তাদের বিরুদ্ধে ২০১০ সালের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা দায়ের করা হয়েছে। জব্দকৃত বাল্কহেডটি নৌপুলিশ ফাঁড়ির হেফাজতে রাখা হয়েছে। যমুনা নদীর বঙ্গবন্ধু সেতু এলাকায় বালু উত্তোলন বন্ধে নৌপুলিশের এ ধরনের অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno