আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৮:২৩

টাঙ্গাইলে ভুয়া যুগ্ম-সচিব সহ দু’জনের কারাদণ্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রতারক চক্রের মূলহোতা সহ দুইজনকে এক লাখ নগদ টাকাসহ গ্রেপ্তার করা হয়। পরে গ্রেপ্তারকৃত দুইজনকে ভূমি অধিগ্রহণ অফিসার সুখময় সরকারের নেতৃত্বাধীন ভ্রম্যমান আদালতের মাধ্যমে কারাদণ্ড দিয়ে জেল-হাজতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃত ভুয়া যুগ্ম-সচিব মো. আশরাফ আলী খান দিনাজপুর জেলার খানসাবা উপজেলার পাঠানপাড়া গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে এবং তার সহযোগী মুমিন আকন্দ গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার উত্তর পাইকপাড়া গ্রামের হেলাল উদ্দিন আকন্দের ছেলে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে প্রতারক আশরাফ আলী খানকে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ও ১৮৯ এর ধারা লঙ্গনের দায়ে এক বছরের কারাদন্ড এবং প্রতারকের সহযোগী মুমিন আকন্দকে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারা লঙ্গনের দায়ে এক মাসের কারাদণ্ড দেয়া হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুখময় সরকার জানান, মো. আশরাফ আলী বিভিন্ন চাকুরি প্রত্যাশীদের কাছ থেকে টাকা নিয়ে প্রতারণা করে আসছেন। একই উদ্দেশ্যে বুধবার তিনি টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হয়ে নিজেকে যুগ্ম-সচিব পরিচয় দেন এবং জেলা প্রশাসকের সাথে দেখা করতে চান। গণশুনানী চলার সময় তিনি নিজেকে যুগ্ম-সচিব পরিচয় দিয়ে জেলা প্রশাসকের সাথে দেখা করতে চাইলে কার্যালয়ের গোপনীয় শাখার কর্মচারীদের সন্দেহ হয়। এক পর্যায়ে গোপনীয় শাখার কর্মচারীদের হুমকী-ধমকী প্রদান করেন। পরে জোর করেই জেলা প্রশাসকের কক্ষে গিয়ে অসংলগ্ন আচরণ করেন। জেলা প্রশাসকের সন্দেহ হলে তিনি পুলিশকে ডাকেন এবং তার কার্যালয়ের কর্মরত কর্মকর্তাদের ডাকেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং টাঙ্গাইল সদর থানার কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতারক চক্রের মুখোশ বেরিয়ে আসে।

ভুয়া যুগ্ম-সচিব সম্পর্কে যা বললেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

প্রতারক চক্রের অপর সদস্য মুমিন আকন্দকে জিজ্ঞাসাবাদে স্বীকার করেন আশরাফ বিভিন্ন মানুষের কাছ থেকে চাকুরির কথা বলে টাকা নেয়। তিনি কখনো যুগ্ম-সচিব কখনো বিচারপতির ভাই, কখনো রাজনৈতিক নেতার এপিএস পরিচয়ে প্রতারণা করতেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno