আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৮:১৬

টাঙ্গাইলে মাথাচাড়া দিয়ে উঠছে কিশোর গ্যাং!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল শহরে আবারও মাথাচাড়া দিয়ে উঠছে একাধিক কিশোর গ্যাং! কিশোরগ্যাংয়ের সদস্যরা শহরে চুরি, ছিনতাই, মাদকাসক্তি, অপহরণ ও হত্যাকান্ডের মতো বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। ছোট ছোট দলে বিভক্ত এসব কিশোর গ্যাং একে অন্যের ওপর হামলা-পাল্টা হামলার ঘটনাও ঘটাচ্ছে।


অভিযোগ রয়েছে, কিশোর গ্যাংকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে মদদ জোগাচ্ছেন রাজনৈতিক দলের কিছু স্বার্থান্বেষী নেতাকর্মী। সাম্প্রতিক সময়ে শহরের বিভিন্ন এলাকায় সমবয়সীদের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনাও ঘটেছে। সহজলভ্য প্রযুক্তির নানা ডিভাইস ব্যবহার করে নিজেরা দ্রুততম সময়ের মধ্যে যোগাযোগ স্থাপন করে নানা অপরাধে জড়িয়ে পড়ছে তারা।


জানা যায়, টাঙ্গাইল শহরের মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়ের মেইন গেটের সামনে গত ১২ মার্চ সকালে প্রকাশ্যে ওই কলেজ থেকে সদ্য এইচএসসি পাস করা ছাত্র অনিককে(২১) এলোপাথারী কুপিয়ে ও ছুরিকাঘাতে গুরুতর আহত করা হয়েছে। অনিক বর্তমানে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

আহত অনিকের পিতা টাঙ্গাইল সদর উপজেলা মৎস্য লীগের আহবায়ক কমিটির সদস্য সচিব মো. মমিন বেপারী এ ঘটনায় বাদী হয়ে পাঁচ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাত আরও ২-৩ জনের নামে টাঙ্গাইল মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার তিন দিন অতিবাহিত হলেও কিশোর গ্যাংয়ের কোন সদস্যকে পুলিশ এখনও গ্রেপ্তার করতে পারেনি।


খোঁজ নিয়ে জানা যায়, গত ১২ মার্চ সকালে অনিক মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়ের মেইন গেটের সামনে যাওয়া মাত্রই টাঙ্গাইল পৌরসভার পূর্ব আদালত পাড়ার মো. সাজ্জাত হোসেন খান দিপুর ছেলে ফাহিম খান দ্বীপ(২৩) ও একই এলাকার সাব্বির(১৯), নিমেল(২২), রুকব(২২) ও রউফ (২৩)সহ ৭-১০ জনের সম্মিলিত একটি কিশোর গ্যাং পূর্বশক্রতার জের ধরে অনিকের ওপর হামলা চালায়।

এসময় অনিককে এলোপাথারী কুপিয়ে মারাত্মক আহত করে। এছাড়া একটি ছোরা অনিকের পিঠে ঢুকিয়ে দেয় কিশোর গ্যাংয়ের সদস্যরা। হাসপাতালে নেওয়ার পর অপারেশন করে অনিকের শরীর থেকে সেই ছোরা বের করা হয় । কিশোর গ্যাংয়ের এমন সহিংস ঘটনা শহরবাসীর উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।


নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান, নিজেদের হীনস্বার্থ চরিতার্থে এসব কিশোরদের নানাভাবে দলে টানছেন রাজনীতিকরা। মূলত যুব ও সিনিয়র ছাত্রনেতারা এসব কিশোরদের তথাকথিত বড় ভাই। জন্মদিনসহ বিভিন্ন আনন্দ অনুষ্ঠানে ওই বড় ভাইয়েরা এদের ‘উপঢৌকন’ কিংবা সরাসরি টাকা দিয়ে মদদ দেন। বিনিময়ে এসব কিশোররা বড় ভাইদের দল ভারি করে।

এতে আধিপত্য এবং মাদকচক্রের সম্পৃক্ততায় ‘হিরোইজম’ বোধে নিজেদের উপস্থাপন করতে গিয়ে কোমলমতি এসব শিশু-শিক্ষার্থী অন্ধকার অপরাধ জগতে পা বাড়াচ্ছে। এদের এখনই নিয়ন্ত্রণ করতে না পারলে এই কিশোর গ্যাংয়ের সদস্যরা আরও বেপরোয়া হয়ে উঠবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno