আজ- ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১:৩৯

টাঙ্গাইলে র‌্যাবের অভিযান :: এক বছরে জেএমবিসহ নিহত ১১ গ্রেপ্তার ৩৭৯

 

বুলবুল মল্লিক:

dristy.tv pic-46টাঙ্গাইলে র‌্যাবের অভিযানে গত এক বছরে ‘বন্ধুকযুদ্ধে’ ১১ জন নিহত হয়েছেন। এছাড়া বিভিন্ন সময়ে হত্যা মামলার আসামীসহ বিদেশে পাচার হওয়া ব্যক্তিদের উদ্ধার, বিপুল পরিমাণে মাকদদ্রব্য, অস্ত্র ও বিভিন্ন ধরণের যানবাহনও উদ্ধার করেছে টাঙ্গাইল র‌্যাব-১২ এর সিপিসি-৩।
র‌্যাব-১২ এর সিপিসি-৩ কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৬ সালে ‘বন্ধুকযুদ্ধে’ ৬ ডাকাত, ২ জেএমবি, ২ সন্ত্রাসী ও একজন ছিনতাইকরী নিহত হয়েছেন। এ ছাড়া বিভিন্ন থানায় ১২৭টি মামলা, ৩৭৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ২৯টি ভ্রাম্যমান আদালত পরিচালনার অভিযানে সহযোগিতা করেছে। এ অভিযানে জরিমানা আদায় করা হয়েছে ৪৩  লাখ ৫০ হাজার টাকা। ১৬ জন ভিকটিমকে উদ্ধার করা হয়েছে।
মাদকদ্রব্যের মধ্যে হেরোইন ১০০ গ্রাম, ইয়াবা ৯৫ হাজার ৭৭৩ পিস, বিয়ার এক  হাজার ৮৮ ক্যান, ফেন্সিডিল ৩ হাজার ৩২১ বোতল, গাঁজা ৩০ কেজি, দেশীয় মদ ৪৩ বোতল, চোলাই মদ ৪৫ হাজার ৯৪৫ লিটার এবং  বেদেশি ৩২ বোতল মদ উদ্ধার করা হয়েছে।
অস্ত্রের মধ্যে বিদেশী পিস্তল ৯টি, রিভলবার ৭টি, একনালা বন্দুক ১টি, সাটার গান ২টি, পাইপগান ৩টি, ৯মি.মি. পিস্তল ১টি, দেশীয় এলজি ১টি, তাজা গুলি ৪৭ রাউন্ড, কার্তুজ ৯টি, ম্যাগজিন ১০টি, চাপাতি ১৮টি এবং রামদা ৫টি।
অন্যান্য মালামালের মধ্যে হচ্ছে ট্রাক ৬টি, প্রাইভেটকার ৪টি, বেবী ট্যাক্সি ১টি, গরু-বাছুর ২০টি, পিকআপ ১টি, সিএনজি ১টি, মোটর সাইকেল ৯টি, মিনিকেট চাল ৩৩৮ বস্তা, স্বর্ণের চুড়ি/চেইন/দুল ৮টি, ল্যাপটপ ২টি, ক্যামেরা ২টি, মোবাইল ফোন ১৯৭টি। মাদক বিক্রিকৃত নগদ ৩৮ লাখ ৯৭ হাজার ৩২৬ টাকাও উদ্ধার করা হয়েছে।
র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার বীণা রানী দাস বলেন, আমাদের একটি মাত্র ক্যাম্প। এখানে যে জনবল সে তুলনায় এক বছরের অভিযানে আমরা মোটামুটি সন্তুষ্ট। তবে যদি আমাদের কাছে আরো বেশি ইনফরমেশন থাকতো তাহলে আরো ভালো করতে পারতাম।
তিনি বলেন, যারা সন্ত্রাসী তারা অবশ্যই আইনের আওতায় আসবে, অপরাধ করে কেউ পাড় পাবে না। তারা সবসময়ই আমাদের নজরদারিতে রয়েছে। উর্ধতন কর্মকর্তা এবং স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ অনুযায়ী কোন জঙ্গি যদি তাদের আগের জীবনে ফিরে যেতে চায় তাহলে আমরা এ ব্যাপারে তাদেরকে সাহায্য করবো।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno