আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৮:১৮

টাঙ্গাইলে শিশু সাংবাদিকদের দিনব্যাপী প্রশিক্ষণ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে প্রথম বাংলা সংবাদভিত্তিক ওয়েবসাইট হ্যালো বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকম- এর উদ্যোগে শিশু সাংবাদিকতার উপর দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(১৩ জানুয়ারি) টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর সহযোগিতায় ওই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।



টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) রানুয়ারা খাতুন। বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও আরটিভির স্টাফ রিপোর্টার কাজী জাকেরুল মওলা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি কাজী তাজউদ্দিন রিপন।


দিনব্যাপী ওই কর্মশালায় প্রশিক্ষক ছিলেন, হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম- এর আফরিন মিম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিডিনিউজের জেলা প্রতিনিধি মো. তোফাজ্জল হোসেন।


কর্মশালায় অংশ নেওয়া শিশু-কিশোরদের মৌলিক সাংবাদিকতার ধারণা, সংবাদ ও ফিচার লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনে সংবাদ ও ভিডিও প্রতিবেদন তৈরিসহ বিভিন্ন বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

কর্মশালায় টাঙ্গাইল সদর ও কালিহাতী উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১২ থেকে ১৮ বছর বয়সের ১০ জন শিশু অংশ নেয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno