আজ- ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  সন্ধ্যা ৭:৫৩

টাঙ্গাইলে সম্মেলনের ৯ মাস পর জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে ত্রি-বার্ষিক সম্মেলনের দীর্ঘ ৯ মাস পর সোমবার(৭ আগস্ট) জেলা আওয়ামীলীগের ৭৪ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় আওয়ামীলীগ।

এর আগে গত বছরের ৭ নভেম্বর টাঙ্গাইল স্টেডিয়ামে জাকজমকপূর্ণভাবে জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফারুককে সভাপতি ও অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপিকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এরপর থেকে বিগত ৯ মাস দলের সাংগঠনিক কর্মকান্ড আওয়ামীলীগের দুই সদস্য বিশিষ্ট কমিটির নেতৃত্বে পরিচালিত হয়েছে।


সম্মেলনের দীর্ঘ ৯ মাস পর সোমবার(৭ আগস্ট) জেলা আওয়ামীলীগের ৭৪ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়। বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতির নির্দেশে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত পূর্ণাঙ্গ কমিটির অন্যদের মধ্যে রয়েছেন সহ-সভাপতি ১১ জন।

তারা হচ্ছেন- বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ শামছুল হক মিয়া, বীরমুক্তিযোদ্ধা খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, বীরমুক্তিযোদ্ধা আনিসুর রহমান আনিস, মো. ছানোয়ার হোসেন এমপি, ডা. কামরুল হাসান খান, নাহার আহমদ, শাহজাহান আনছারী, মো. কুদরত-ই-এলাহী খান, বাপ্পু সিদ্দিকী, তারেক শামস্ খান হিমু ও ইনসাফ আলী ওসমানী। কমিটির তিন জন যুগ্ম-সাধারণ সম্পাদকরা হচ্ছেন- সুভাষ চন্দ্র সাহা, তানভীর হাসান ছোট মনির এমপি ও মির্জা মইনুল হোসেন লিণ্টু।

কমিটির আইন বিষয়ক সম্পাদক এস আকবর খান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবু নাসের, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সোলায়মান হাসান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নাজমুল হুদা নবীন, দপ্তর সম্পাদক মো. খোরশেদ আলম, ধর্ম বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ মিয়া(চান মিয়া), প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ মাহমুদ তারেক পলু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ফারুক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রেজাউর রহমান চঞ্চল, মহিলা বিষয়ক সম্পাদক শামীমা আক্তার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা খন্দকার আনোয়ার হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক এহসানুল ইসলাম আজাদ(সর্দার আজাদ), শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মহসীন সিকদার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটু এমপি, শ্রম সম্পাদক ওয়াজির হাসান খান শরীফ হাজারি, সাংস্কৃতিক সম্পাদক এলেন মল্লিক, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আনম বজলুর রহিম রিপন।

তিনজন সাংগঠনিক সম্পাদকরা হচ্ছেন- জামিলুর রহমান মিরন, সাইফুজ্জামান খান সোহেল ও খান আহমেদ শুভ এমপি। কমিটির উপ-দপ্তর সম্পাদক অধ্যক্ষ আনন্দ মোহন দে, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহিম, কোষাধ্যক্ষ বাহারুল ইসলাম তালুকদার মিণ্টু।


অনুমোদিত জেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির ৩৫ জন সদস্যের মধ্যে রয়েছেন- মো. আতাউর রহমান খান এমপি, অ্যাডভোকেট মামুনুর রশিদ, মো. মোস্তাফিজুর রহমান(মেনজু), বীরমুক্তিযোদ্ধা সোহরাব আলী খান আরজু, মনোয়ারা বেগম, মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারি এমপি, খন্দকার মমতা হেনা লাভলী এমপি, মাহবুব আলম মল্লিক, বীরমুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, এসএম সিরাজুল হক আলমগীর, অ্যাডভোকেট মো. শহীদুল ইসলাম, খন্দকার মশিউজ্জামান রোমেল, আকরাম হোসেন কিসলু, অ্যাডভোকেট শামীমুল আক্তার, মো. আমিরুল ইসলাম খান, খন্দকার আব্দুল গফুর মণ্টু, বীরমুক্তিযোদ্ধা মো. কুতুব উদ্দিন, মাহমুদুল হাসান মারুফ, মো. হারুনার রশিদ হিরা, ডা. মির্জা নাহিদা হোসেন(বন্যা), আনিসুল মান্নান শাহেদ, ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ, ডা. মীর ফরহাদুল আলম মনি, মো. খালিদ হোসেন খান(পাপ্পু), ড. মেজর(অব) খন্দকার আব্দুল হাফিজ, মাহমুদুর রহমান তালুকদার(আজাদ), মো. সাখাওয়াত হোসেন, অ্যাডভোকেট ইয়াকুব আলী, জেবুন্নেছা চায়না, ডা. জাকিয়া ইসলাম, আবুল কালাম আজাদ সিদ্দিকী(মঈন সিদ্দিকী), সুজয় দেব, অ্যাডভোকেট মাসুদুল হাসান, রাফিউর রহমান ইউসুফজাই এবং আমিনুল ইসলাম তালুকদার বিদ্যুৎ।


সোমবার সন্ধ্যায় পূর্ণাঙ্গ কমিটির খবর টাঙ্গাইলে পৌঁছলে নেতাকর্মীরা আনন্দে মেতে ওঠে। শহরে একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় ও নিজেদের মধ্যে মিষ্টি বিতরণের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে নানা ধরণের পোষ্ট দেয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno