আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১০:২৪

টাঙ্গাইলে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:

dristy.tv pic-29
স্কুলে ভর্তির হার বৃদ্ধি, শিক্ষার্থী ঝরে পড়া রোধ, উন্নয়ন কর্মকান্ডে নিজেদের সম্পৃক্ত করা আর শিশুদের মাঝে গণতন্ত্র চর্চার ব্যতিক্রমী আয়োজনে টাঙ্গাইলে ‘স্টুডেন্টস কেবিনেট’ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(৩০ মার্চ) জেলার ১২টি উপজেলার ৭২৮টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় অনুষ্ঠিত নির্বাচনে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হয়।
স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে শিক্ষার্থীরাই সব দায়িত্ব পালন করে। শিশুরাই প্রার্থী, পোলিং এজেন্ট, প্রিজাইডিং অফিসার, রিটার্নিং অফিসার, আনসার, পুলিশ। ওরা প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কাছে সাদামাটা ভাবেই ভোট প্রার্থনা করে- যা চলিত নির্বাচন প্রক্রিয়ার জন্য অনুসরনীয়।
টাঙ্গাইলের বাসাইল উপজেলা মার্থা লিন্ডষ্ট্রম নূরজাহান বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। আটটি পদে ১৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতা করে। নির্বাচিতরা বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ সুন্দর রাখতে কাজ করবে এমন প্রতিশ্রুতি দেয়।
কালিহাতীর মহেলা রাবেয়া সিরাজ উচ্চ বিদ্যালয়ের ভোটার সংখ্যা ৪৯০জন। এর মধ্যে ৩৭২ জন ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনার সময় দেখা যায় তারমধ্যে ৩৪টি ভোট বাতিল হয়েছে। এ বিদ্যালয়ে ষষ্ঠ থেকে ১০ শ্রেণি পর্যন্ত ১৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে ৮জন নির্বাচিত হবেন।
বড়দের নির্বাচনে শিশুরা অংশ নিতে না পারলেও নিজেদের বিদ্যালয়ের নির্বাচনে অংশ নিতে পেরে দারুণ খুশী শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno