আজ- ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ১০:০০

টাঙ্গাইলে সড়ক ধসে যান চলাচল বন্ধ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউনিয়নের চারাবাড়ি নামকস্থানে শনিবার(১২ আগস্ট) ধলেশ্বরী নদীতে সড়ক ধসে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে ওই ইউনিয়ন সহ উপজেলার পশ্চিমাঞ্চলের মানুষ যাতায়াতে ভোগান্তিতে পড়েছেন।


স্থানীয়রা জানায়, শনিবার সকালে টাঙ্গাইল-তোরাপগঞ্জ সড়কে ধলেশ্বরী নদীর ওপর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) নির্মিত চারাবাড়ি এসডিএস সেতুর পাশের সড়ক ধসে গেছে। এ সেতু দিয়ে হুগডা, কাকুয়া, মাহমুদনগর, পোড়াবাড়ি ও কাতুলীসহ সদর উপজেলার পশ্চিমাঞ্চলের মানুষের চলাচলের মূল সড়ক। শহরের সঙ্গে এতদাঞ্চলের মানুষের যোগাযোগের অন্যতম প্রধান সড়কও এটা।

এ সেতুর পাশে স্থায়ী বাধ না থাকায় প্রতি বছরই নদীর পানি বাড়লে বা অতিবৃষ্টি হলে সড়কের মাটি ধসে পড়ে। এতে সড়কটি দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়ক ব্যবহারকারীদের দীর্ঘ পথ ঘুরে যাতায়াত করতে হয়। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েন কর্মক্ষেত্রে নিয়মিত যাতায়াতকারীরা।


কাতুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইকবাল হোসেন জানান, প্রতি বছরই শুকনো মৌসুমে এক শ্রেণির মাটি ব্যবসায়ী সেতুর পাশ থেকে মাটি কেটে বিক্রি করে থাকেন। এ কারণে টানা বৃষ্টিতে নদীর পানি বাড়লে সেতুর আশপাশের সড়ক ভেঙে যায়। সেতু দিয়ে যেসব যানবাহন চলাচল করত সেসব শনিবার থেকে বন্ধ হয়ে গেছে।


টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী মো. সাজ্জাদ হোসেন জানান, ঘটনাস্থল পরিদর্শন করে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে। তবে জরুরি সেবার আওতায় ভাঙন কবলিতস্থানে জিওব্যাগ ফেলে ভাঙন ঠেকানোর চেষ্টা করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno