আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৬:৪৪

টাঙ্গাইল প্রতিদিনের সম্পাদক সহ সাত জনের জামিন মঞ্জুর

 

দৃষ্টি নিউজ:

মানহানির মামলায় দৈনিক টাঙ্গাইল প্রতিদিন পত্রিকার সম্পাদক মোস্তাক হোসেন ও জেলা ব্যবাসায়ী ঐক্যজোটের সভাপতি আবুল কালাম মোস্তফা লাবু সহ সাত জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার(৩ সেপ্টম্বর) টাঙ্গাইলের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাসাইল আমলী আদালতের বিচারক ইসমত আরা তাদের জামিন মঞ্জুর করেন। অপর জামিনপ্রাপ্তরা হচ্ছেন- মানছুর রহমান, নিক্সন মিয়া, হাসান আহম্মেদ বাবলু, শহিদুল ইসলাম টিটু ও বীরমুক্তিযোদ্ধা জাকির হোসেন আরমান।


দৈনিক টাঙ্গাইল প্রতিদিন পত্রিকায় টাঙ্গাইলের বাসাইল উপজেলার দাপনাজোর এলাকায় ‘রিসোর্ট ও স্পা সেণ্টারের কারণে একটি বালিকা উচ্চ বিদ্যালয় ধ্বংসের পথে’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এতে ক্ষুব্ধ হয়ে পত্রিকার সম্পাদকন সহ সাত জনকে অভিযুক্ত করে মানহানির মামলা করেন ড. আহসান হাবিব মনসুর।

মামলাটি প্রথমে বাসাইল থানা তদন্ত করে সত্যতা না পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করে। পরে বাদির নারাজিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) তদন্ত করে। এ মামলার ধার্য্য তারিখে(রোববার) অভিযুক্তরা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। আদালতের বিচারক উভয় পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে অভিযুক্তদের জামিন মঞ্জুর করেন।


প্রসঙ্গতঃ টাঙ্গাইলের বাসাইল উপজেলার দাপনাজের গ্রামে ১৯৯২ সালে নরওয়ের নাগরিক কার্ল ফ্রেডরিক লিন্ডষ্ট্রম ও তার এদেশীয় বন্ধু দাপনাজোর গ্রামের স্থপতি আখতার হামিদ মাসুদ তাদের দু’জনের মায়ের নামে একটি বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। তারা ওই প্রতিষ্ঠানের নামকরণ করেন ‘মার্থা লিন্ডষ্ট্রম-নুরজাহান বেগম বালিকা উচ্চ বিদ্যালয়’। গ্রামের মনোরম পরিবেশে বিশাল জায়গা নিয়ে গড়ে উঠা বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকেই সুনাম অর্জন করে। পরে বিদ্যালয়ের পাশে একটি রিসোর্ট ও স্পা সেণ্টার প্রতিষ্ঠা করায় বালিকা উচ্চ বিদ্যালয়টি হুমকির মুখে পড়ে।

বিদ্যালয়ের প্রধান ফটক অর্থাৎ প্রবেশমুখ রিসোর্টের কাজে ব্যবহৃত হওয়ায় এবং বিদ্যালয় প্রাঙ্গনে রিসোর্টে আসা লোকজনের অশালীন কার্যকলাপের কারণে অভিবাবকরা মেয়েদেরকে স্কুলে পাঠাতে অনীহা প্রকাশ করেন।


বিদ্যালয়টির সুনাম রক্ষায় টাঙ্গাইলের জেলা প্রশাসন ও শিক্ষা অফিসসহ সরকারি বিভিন্ন দপ্তর থেকে কর্তৃপক্ষের কাছে রিসোর্টের গেট সরিয়ে নিতে বার বার চিঠি দেওয়া হয়েছে। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রেও এক মাসের সময় বেঁধে দেয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno