আজ- ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  বিকাল ৩:০৭

টাঙ্গাইল সদর আসনে পৌর মেয়রের প্রার্থীতা ঘোষণা

 

দৃষ্টি নিউজ:


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৫(সদর) আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশি হিসেবে প্রার্থীতা ঘোষণা করেছেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌর সভার মেয়র জামিলুর রহমান মিরণ। রোববার(৩১ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইল পৌরসভার সেমিনার কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি ওই ঘোষণা দেন।
লিখিত বক্তব্য ও সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সামাজিক-রাজনৈতিক প্রেক্ষাপট এবং তাঁর অনুসারীদের দাবি বিবেচনায় তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশায় টাঙ্গাইল-৫(সদর) আসনে প্রার্থীতা ঘোষণা করছেন। তাছাড়া একাদশ জাতীয় নির্বাচনে দলের প্রতি নিবেদিত, তৃণমূলের পছন্দ, ক্লিন ইমেজের অধিকারী বিবেচনায় দলীয় মনোনয়ন দেয়া হবে বলে আওয়ামীলীগ সভাপতি জননেত্রী প্রধানমন্ত্রীর ঘোষণায় উদ্বুদ্ধ হয়ে তিনি নির্বাচনে অংশ নেয়ার ইচ্ছা পোষন করেছেন।
তিনি বলেন, টাঙ্গাইলের চরাঞ্চলের মানুষ জামিলুর রহমান মিরণকে ভোট দিতে পারেন না বলে একটা আকাঙ্খা প্রকাশ করে থাকেন। জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার সুযোগ পেলে চরাঞ্চলবাসীর সে আকাঙ্খাপুরণ হবে বলে তিনি দাবি করেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পৌরবাসীকে অভিভাবকহীন করে নয়; শহর এবং চর এলাকার মানুষকে একত্রীকরণের মাধ্যমে সকলের জন্য কাজ করার অভিপ্রায়ে তিনি প্রার্থী হতে চান। নিজে না পেলে দলীয় মনোনয়ন যাকে দেয়া হবে তার পক্ষেই কাজ করবেন বলে জানান।
এ সময় অন্যদের মধ্যে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম রকিব শামীম, আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান খান সোহেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এলেন মল্লিক, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুর রউফ রোকন, জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মানিক, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মির্জা আনোয়ার হোসেন বাবুল সহ বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী এবং টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা সহ বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।                                                                                           প্রকাশ, জামিলুর রহমান মিরণ তিনবার টাঙ্গাইল পৌরসভার মেয়র নির্বাচিত হন। প্রথমবার ১৯৯৯ সালে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে পৌর সভার চেয়ারম্যান নির্বাচিত হন। পরে কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগে যোগ দেন। ২০০৪ সালে কৃষক শ্রমিক জনতা লীগ সমর্থিত প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হন। ২০১১ সালে কৃষক শ্রমিক জনতা লীগের রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নেন। ২০১৪ সালে আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমদের হত্যার বিচারের দাবিতে নাহার আহমদের নেতৃত্বে গড়ে উঠা আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখেন। ২০১৫ সালে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে ফিরে আসেন। ওই বছর অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের সম্মেলনের পর সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান।
উল্লেখ্য, টাঙ্গাইল-৫ আসনের বর্তমান সংসদ সদস্য আলহাজ্ মোঃ ছানোয়ার হোসেন। তিনিও আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন চাইবেন। এছাড়া এ আসনে নিহত ফারুক আহমেদের স্ত্রী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাহার আহমেদ, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম মনোনয়ন চাইবেন।

 

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno