আজ- ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১০:২৫

টাঙ্গাইল সদর আসনে ৬ প্রার্থীর নামে ৫৭টি মামলা :: হলফনামা

 

দৃষ্টি নিউজ:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৫(সদর) আসনে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে ৬ জনের নামে নানা অপরাধের ৫৭টি মামলা রয়েছে। এছাড়া ৪ জন প্রার্থীর নামে কোন মামলা নেই।

টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্রের হলফনামা থেকে এ তথ্য জানাগেছে।


হলফনামা সূত্রে জানা যায়, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোজাম্মেল হকের নামে ২টি মামলা রয়েছে। তার মধ্যে একটি আপিল বিভাগে শুনানিতে রয়েছে। অপর মামলায় তিনি অব্যাহতি পেয়েছেন।


টাঙ্গাইলের আলোচিত ‘সিদ্দিকী’ পরিবারের সদস্য স্বতন্ত্র প্রার্থী মুরাদ সিদ্দিকীর নামে ২৪টি মামলা রয়েছে। এরমধ্যে ১৮টি মামলায় তিনি অব্যাহতি পেয়েছেন, ৬টি মামলায় খালাস পেয়েছেন।


আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সভাপতি মন্ডলীর সদস্য অ্যাডভোকেট মামুন অর রশিদ মামুনের নামে রয়েছে ১টি মামলা। ওই মামলায় তিনি খালাস পেয়েছেন।


বিএনপি থেকে বহিষ্কৃত ‘স্বতন্ত্র গণতন্ত্র মঞ্চের’ নেতা ও সুপ্রিম কোর্টের আইনজীবী স্বতন্ত্র প্রার্থী খন্দকার আহসান হাবিবের নামে ৯টি মামলা রয়েছে। তার সবক’টি মামলাই বর্তমানে বিচারাধীন।


টাঙ্গাইল পৌরসভার তিনবারের সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বতন্ত্র প্রার্থী জামিলুর রহমান মিরনের নামে ১৬টি মামলা রয়েছে। এরমধ্যে ১৫টি মামলায় তিনি খালাস পেয়েছেন। তার বিরুদ্ধে একটি মামলা বর্তমানে বিচারাধীন রয়েছে।


টাঙ্গাইল সদর আসনে আওয়ামী লীগের বর্তমান এমপি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি স্বতন্ত্র প্রার্থী ছানোয়ার হোসেনের নামে ৫টি মামলা রয়েছে। এরমধ্যে ৩টি মামলায় তিনি খালাস পেয়েছেন। অপর ২টি মামলা থেকে তিনি অব্যাহতি পেয়েছেন।


টাঙ্গাইল-৫(সদর) আসনের এমপি প্রার্থী তৃণমূল বিএনপির শরিফুজ্জামান খান মহব্বত, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর প্রার্থী তৌহিদুর রহমান চাকলাদার, স্বতন্ত্র প্রার্থী হাসরত খান ভাসানী, কেন্দ্রীয় মহিলা আওয়ামীগৈর প্রচার ও প্রকাশনা সম্পাদক স্বতন্ত্র প্রার্থী মেহের নিগার হোসেন তন্ময় ও জাকের পার্টির প্রার্থী দুলাল মিয়ার নামে কোন মামলা নেই।


এদিকে, রিটার্নিং অফিসার কর্তৃক রোববার(৩ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী আইনজীবী খন্দকার আহসান হাবিব ও স্বতন্ত্র প্রার্থী মেহের নিগার হোসেন তন্ময়ের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তবে এ বিষয়ে তারা নির্বাচন কমিশনের কাছে আপিল করতে পারবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno