আজ- ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  দুপুর ২:৪৭

টাঙ্গাইল-১, ৫ ও ৬ আসনে লড়ছেন তিন ‘খন্দকার’

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল-১, ৫ ও ৬ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে বিএনপি থেকে বহিষ্কৃত তিন নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের তিনজনেরই নামের আগে ‘খন্দকার’ রয়েছে। তাদের মধ্যে দুইজন স্বতন্ত্র এবং একজন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী হিসেবে নির্বাচন করবেন।


টাঙ্গাইল-১(মধুপুর-ধনবাড়ী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন মধুপুর উপজেলা বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য খন্দকার আনোয়ারুল হক। টাঙ্গাইল-৫(সদর) আসনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদ্য বহিষ্কৃত সদস্য খন্দকার আহসান হাবিব স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি ‘স্বতন্ত্র গণতন্ত্র মঞ্চের’ নেতা।

টাঙ্গাইল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়া সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার আহসান হাবিব বিএনপির জাতীয় নির্বাহী কমিটি থেকে সদ্য বহিষ্কৃত নেতা। তিনি ১৯ নভেম্বর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে বুধবার(২৯ নভেম্বর) জমা দেন।

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে বিএনএমের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন নাগরপুর উপজেলা বিএনপির সদস্য খন্দকার ওয়াহিদ মুরাদ।



টাঙ্গাইল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী খন্দকার আহসান হাবিব মনে করেন, গণতন্ত্র রক্ষা করতে নির্বাচনের বিকল্প নেই। তাই তিনি নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। একটি স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতার পরিবর্তন হওয়া উচিত। অন্য কোনো কিছুর মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হলে বাংলাদেশের গণতন্ত্র লুণ্ঠিত হবে বলে তিনি মনে করেন।


টাঙ্গাইল-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মধুপুর উপজেলা বিএনপির সদস্য খন্দকার আনোয়ারুল হক মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি ১৯৮৮ সালে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে সংসদ সদস্য হয়েছিলেন। পরে ১৯৯৬ সালে তিনি বিএনপিতে যোগদান করেন। এরপর মধুপুরে বিএনপির রাজনীতির সঙ্গে সক্রিয় ছিলেন। তাকে বহিষ্কারের কথা নিশ্চিত করেছেন জেলা বিএনপির নেতারা।


খন্দকার আনোয়ারুল হক জানান, দলে তিনি অবহেলিত। কোনো সভায় তাকে ডাকা হয় না। তিনি মনে করেন, তাকে দলের আর প্রয়োজন নেই। তাই দল নির্বাচনে না এলেও তিনি নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি দাবি করেন, উপজেলা বিএনপি থেকে তিনি পদত্যাগ করেননি। তিনি বহিষ্কারের কোনো চিঠিও পাননি।


টাঙ্গাইল-৬ আসনে নাগরপুর উপজেলা বিএনপির সদস্য খন্দকার ওয়াহিদ মুরাদ ‘কিংস পার্টি’ হিসে বহুল আলোচিত বিএনএমের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি ঢাকায় ব্যবসা করেন। তাকেও বহিষ্কারের কথা জানিয়েছে জেলা বিএনপি।

তিনি জানান, অনেক দিন থেকেই বিএনপির রাজনীতি থেকে দূরে ছিলেন। তিনি বিএনপি থেকে পদত্যাগ করেননি বা তাকে বহিষ্কারের কোনো চিঠি পাননি। সম্প্রতি তিনি বিএনএমে যোগদান করেছেন।


জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন জানান, বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে না। যারা দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নিয়েছেন- তাদের সবাইকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno