আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৮:৫৫

ডিপ্লোমা চিকিৎসক ঐক্য পরিষদের ৪ দফা দাবিতে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:


বাংলাদেশ ডিপ্লোমা চিকিৎসক পরিষদের উদ্যোগে চার দফা দাবিতে রোববার(২৭ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
দাবিগুলোর মধ্যে রয়েছে, উচ্চ শিক্ষার সুযোগ, মেডিকেল অ্যাডুকেশন বোর্ড গঠন, প্রতিটি কমিউনিটি ক্লিনিকে ডিপ্লোমা চিকিৎসকদের নিয়োগ এবং ডিপ্লোমাধারীদের বাংলাদেশ মেডিকেল বোর্ড অ্যান্ড ডেন্টাল কাউন্সিলে(বিএমডিসি) রেজিস্ট্রেশন ও বিএমডিসি’র ওয়েবসাইটে প্রদর্শণ।
ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি চলাকালে ও টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এক সাংবাদিক সম্মেলনে উল্লেখিত চার দফা দাবির স্বপক্ষে যুক্তি তুলে ধরে বক্তব্য রাখেন, বাংলাদেশ ডিপ্লোমা ঐক্য পরিষদের সভাপতি ডা. শুকুর মাহমুদ, সাধারণ সম্পাদক ডা. মারুফ তরফদার, সাংগঠনিক সম্পাদক ডা. মো. আনোয়ার হোসেন, রিনা আক্তার প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমানে ৮টি সরকারি ম্যাটস ও প্রায় ২০৯টি বেসরকারি ম্যাটস জিএমএফ কোর্সটি পরিচালনা করছে। বর্তমানে গ্রামের শতকরা প্রায় ৮৫ ভাগ জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করণে কাজ করছে ডিপ্লোমা ডাক্তারা। কিন্তু কাজ করলেও তারা প্রাপ্তসম্মান পাচ্ছেনা। আমরা এ বিষয়ে অতিদ্রুত প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno