আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৪:১৬

দুই-তিন মাসের মধ্যে সরকার নির্বাচন দিতে বাধ্য হবে :: আহমেদ আযম খান

 

দৃষ্টি নিউজ:

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আহমেদ আযম খান বলেছেন, এই সরকার প্রতারক ও মিথ্যাবাদী। ওবায়দুল কাদের মিথ্যা কথা বলায় পরিপক্ব। দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয় বাহিনীর মতো ব্যবহার করে এ সরকার ক্ষমতায় টিকে থাকতে চায়।


তিনি বলেন, সরকার ভয় পেয়ে ২০১৪ সালের নির্বাচনে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রেখেছিল। ওই নির্বাচনে ১৫৪ আসনে ভোট ছাড়া জয়ী হয়ে ক্ষমতায় গিয়ে প্রধানমন্ত্রীসহ মন্ত্রীরা বলেছিল এটি সংবিধান রক্ষার নির্বাচন- তারা সে কথা রাখেনি।

বর্তমানে মানুষের অধিকার রক্ষা সহ দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে বিএনপি মানুষের পাশে দাঁড়িয়েছে। এতেই এই মিথ্যাবাদী সরকার ভয় পেয়েছে। বিএনপির আন্দোলনের মুখে বিনা ভোটের এই সরকার আগামী দুই-তিন মাসের মধ্যে জাতীয় নির্বাচন দিতে বাধ্য হবে।


তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিলুপ্ত করেছে। এখন বলছে তত্ত্বাবধায়ক সরকার নাই- জাদুঘরে পৌঁছে গেছে। এসব কথা বলে লাভ নেই। জনগণের প্রয়োজনেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে আনতে হবে। রোববার(৯ অক্টোবর) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা ও পৌর বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে সরকারের ওয়াদার কথা বিশ্বাস করে আমরা নির্বাচনে গিয়েছিলাম। আইন-শৃঙ্খলা ও প্রশাসনের সদস্যদের দিয়ে ২৯ ডিসেম্বর রাতে ভোট লুট করে নিয়ে গেছে কর্তৃত্ব¡বাদী সরকার। রাতের ভোটের এমপিদের তো সময়সীমা নেই। তারা কালকেই পদত্যাগ করুক।


মির্জাপুর উপজেলা বিএনপির আহ্বায়ক ফাতেমা আজাদের পৌর সভার গাড়াইল এলাকার বাড়ির উঠানে উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনের উদ্বোধন করেন, বিএনপির নির্বাহী কমিটির শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী।


মির্জাপুর উপজেলা বিএনপির আহ্বায়ক ফাতেমা আজাদের সভাপতিত্বে সম্মেলনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, টাঙ্গাইল জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক হাসানুজ্জামিল শাহীন, অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, আতাউর রহমান জিন্নাহ, আবুল কাশেম, মির্জাপুর উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুর রউফ, পৌর বিএনপির আহ্বায়ক হযরত আলী মিঞা, সদস্য সচিব এসএম মহসীন প্রমুখ বক্তৃতা করেন।


পরে সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকীকে সভাপতি ও খন্দকার সালাহউদ্দিন আরিফকে সাধারণ সম্পাদক করে মির্জাপুর উপজেলা এবং হযরত আলীকে সভাপতি ও মহসিন সিকদারকে সাধারণ সম্পাদক করে মির্জাপুর পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়।


এদিকে, জাতীয়তাবাদী শক্তির ত্যাগী নেতাকর্মীদের বাদ রাখার অভিযোগ এনে সম্মেলনের প্রতিবাদ জানিয়ে প্রায় একই সময় মির্জাপুর উপজেলা সদরের এমজেড কোচিং সেন্টার মাঠে এক কর্মী সমাবেশের আয়োজন করা হয়।

টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সদস্য ফিরোজ হায়দার খান ওই কর্মী সমাবেশে নেতৃত্ব দেন। এতে বক্তব্য রাখেন, পৌর বিএনপির সাবেক সহ-সভাপতি ছোরহাব হোসেন, সাবেক যুগ্ম-সম্পাদক খন্দকার মোবারক হোসেন, উপজেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরিফুজ্জামান শাহীন, ওয়ার্শী ইউনিয়ন ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ারুল ইসলাম খান সারু, তপন হাসান খান, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno