আজ- ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সন্ধ্যা ৬:০৫

দেলদুয়ারে করোনা ঝুঁকি বাড়ছে

 

দেলদুয়ার সংবাদদাতা:

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলায় লক ডাউন উপেক্ষা করে করোনা ভাইরাস ঝুঁকিপূর্ণ জেলা ফেরত ব্যক্তিদের আনাগোনা বেড়েছে। ফলে উপজেলায় দিন দিন করোনা ভাইরাসের ঝুঁকিও বাড়ছে।

জানাগেছে, লক ডাউন উপেক্ষা করে করোনা ভাইরাসের ঝুঁকিপূর্ণ জেলা থেকে অনেকেই ফেরত এসে দেলদুয়ার উপজেলার বিভিন্ন গ্রামে অবস্থান করছেন। ঝুঁকিপূর্ণ জেলা ফেরত ব্যক্তিদের মধ্যে অনেকেই স্বাস্থ্যবিধি না মেনে তারা বিভিন্ন হাট-বাজার সহ জনবহুল স্থানে বিচরণ করছেন। এতে দিন দিন উপজেলায় করোনা ভাইরাসের ঝুঁকি বাড়ছে।

এছাড়া মানুষের মাঝে সচেতনতা কম থাকায় করোনা আক্রান্তের সংখ্যাও বাড়ছে। টাঙ্গাইল জেলার মধ্যে দেলদুয়ার উপজেলায় এখন তুলনামূলকভাবে করোনা রোগীর সংখ্যা বেশি। এদের অধিকাংশ করোনা ভাইরাস ঝুঁকিপূর্ণ জেলা ফেরত বলে জানা গেছে। তবে সচেতনতা কম থাকার কারণে করোনা রোগীর সংস্পর্শেও ভাইরাসটি ছড়াচ্ছে।

দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, মঙ্গলাবার(১২ মে) পর্যন্ত উপজেলায় করোনা ভাইরাস ঝুঁকিপূর্ণ জেলা ফেরত ব্যক্তিদের সংখ্যা ৩০০ জন। এদের সকলেই উপজেলার বিভিন্ন গ্রামে অবস্থান করছেন। এছাড়া উপজেলায় মোট করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ১০ জন। এদের অধিকাংশ বিভিন্ন জেলা থেকে ফেরত এসেছেন।

দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া বলেন, দেলদুয়ার উপজেলায় মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ১০ জন। এদের মধ্যে একজন রাজবাড়ি স্বাস্থ্য বিভাগ থেকে শনাক্ত হয়েছেন। তিনি ধামরাই এলাকায় রয়েছেন। বিভিন্ন জেলা ফেরত ব্যক্তিদের বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, ৯ মে পর্যন্ত দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য বিভাগ হতে ২০২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এদের মধ্যে ১৯৩ জনের রিপোর্ট পেয়েছেন। রিপোর্ট অনুযায়ী উপজেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ জন। বাকী ১৮৪ জনের করোনা ভাইরাস নেগেটিভ পাওয়া যায়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno