আজ- ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ৬:০১

ধনবাড়ীতে ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ!

 

দৃষ্টি নিউজ:

tangail.map.টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার পাইস্কা ইউনিয়নের আব্দুল মজিদ নামে এক ইউপি সদস্যের বিরুদ্ধে হাট-বাজার ও সড়কের অর্ধশতাধিক গাছ কেটে নেয়ার গুরুতর অভিযোগ ওঠেছে। তিনি পাইস্কা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বর্তমান সদস্য। তার এ দুঃসাহসিক কর্মকান্ডে হতবাক হয়ে এলাকার সাবেক জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতা ও এলাকাবাসী যৌথ স্বাক্ষরিত অভিযোগ টাঙ্গাইলের জেলা প্রশাসকের কাছে দিয়ে সংশ্লিষ্ট একাধিক দপ্তরে অনুলিপি দিয়েছেন।
গত ২ এপ্রিল ও ২৭ মার্চ জেলা প্রশাসকের কাছে দায়ের করা পৃথক দু’টি অভিযোগ থেকে জানা যায়, ওই মেম্বারের(ইউপি সদস্য) নেতৃত্বে গত এক সপ্তাহে ধনবাড়ী উপজেলার পাইস্কা ইউনিয়নের পুরাতন হাট-বাজারের আম, জাম, কাঠাল ও মেহগনিসহ ৮টি বড় সাইজের গাছ কেটে আত্মসাত করা হয়েছে। একই সময়ে পাইস্কা- ফুলবাড়ী সড়কের দুই পাশের বিভিন্ন জাতের আরও ৫০-৬০টি গাছ কেটে সাবাড় করা হয়েছে। এক্ষেত্রে সামান্য সরকারি বিধি-বিধানের তোয়াক্কা করা হয়নি।
সাবেক ইউপি সদস্য ও অভিযোগকারীদের অন্যতম তারুয়ার হোসেন জানান, ১নং খাস খতিয়ানের জমির গাছ একজন ইউপি সদস্য এমনভাবে কাটতে পারেন না। তার এমন কাজে এলাকাবাসী জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সন্তোষ কুমার সরকার জানান, এমন বেআইনীভাবে একজন ইউপি সদস্যের গাছ কেটে আত্মসাত করার দুঃসাহসিক ঘটনায় এলাকাবাসী বিষ্মিত।
এ বিষয়ে অভিযুক্ত ইউপি ইউপি সদস্য আব্দুল মজিদ জানান, বিষয়টি ইউএনও এবং ইউনিয়নের উপ-সহকারি ভূমি কর্মকর্তাকে জানানো হয়েছে।
ইউনিয়ন উপ-সহকারি ভূমি কর্মকর্তা এএইচএম আব্দুল্লাহ আল মোমিন জানান, পাইস্কা হাটের সাইফুল ইসলাম সপ লাইসেন্স(একসনা বন্দোবস্ত) পেয়ে ওই স্থানে ঘর নির্মাণ করতে যাওয়ায় একাধিক গাছ কাটা পড়েছে। তবে সড়কের গাছ কাটার খবর তিনি জানেন না বলে দাবি করেন।
ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা রিনি জানান, সাইফুলের ঘর স্থানান্তরে সৃষ্ট সমস্যায় একটি গাছ কাটার তথ্য তাকে দেয়া হয়েছিল। উত্থাপিত অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno