আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৬:২২

নাগরপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রম শুরু

 

নাগরপুর সংবাদদাতা:

‘বাচাঁও কৃষক বাচাঁও দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৩ মে) দুপুরে স্থানীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু ওই কার্যক্রমের উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, ছামিনা বেগম শিপ্রা, থানার অফিসার ইনচার্জ (ওসি) আলম চাঁদ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মিল মালিক ও কৃষকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন, উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ।

এ সময় সাংসদ টিটু উপস্থিত কৃষকদের উদ্দেশে বলেন, কৃষি বান্ধব সরকার করোনা মহামারির সময়ও কৃষকদের কথা চিন্তা করে সঠিক সময়ে বোরো ধান চাল সংগ্রহ কার্যক্রম শুরু করেছে। আপনারা আপনাদের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য পেতে সরকারের নিকট ধান বিক্রি করুন। পরে ফিতা কেটে ও ওজন দিয়ে ধান-চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

২০২০ সালের বোরো মৌসুমে নাগরপুর উপজেলার চালের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে এক হাজার ৯৬ মে.টন। যা প্রতি কেজি ৩৬ টাকা দরে মিল মালিকদের কাছ থেকে ক্রয় করা হবে।

অপরদিকে, নাগরপুর উপজেলায় ২০২০ সালের বোরো মৌসুমে ধানের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে দুই হাজার ৭৪১ মে.টন। যা প্রতি কেজি ২৬ টাকা দরে সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno