আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১১:১৩

নির্বাচনে সাংবাদিকদের নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ

 

দৃষ্টি নিউজ:

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিকদের নির্বাচনী দায়িত্বপালনকালে নিরাপত্তা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এডওয়ার্ড এম কেনেডি (EMK) সেন্টার আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশী জার্নালিস্টস ইন ইন্টারন্যাশনাল মিডিয়ার (BJIM) অংশীদারিত্ব করে।

বৃহস্পতিবার(২৮ ডিসেম্বর) EMK সেন্টারের কেনেডি হলে অনুষ্ঠিত ওই কর্মশালায় ৫০ জনের বেশি স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সাংবাদিককে সম্ভাব্য সংকটপূর্ণ পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় তথ্য এবং কৌশল সরবরাহ করা হয়।


অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে প্রধান অতিথি যুক্তরাষ্ট্র দূতাবাসের পাবলিক ডিপ্লোম্যাসি কাউন্সেলর স্টিফেন এফ. ইবেলি বলেন, ‘আপনারা এক মহান পেশায় নিয়োজিত আছেন এবং সারাবিশ্বে ক্রমবর্ধমানভাবে এটি কঠিনতর এবং আরও বিপজ্জনক পেশা হয়ে উঠছে’।

তিনি আরও বলেন, ‘সাংবাদিকরা সর্বত্র তথ্য, স্বচ্ছতা এবং জবাবদিহিমূলক প্রতিবেদনের মাধ্যমে গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই ভূমিকা এখন আগের চেয়ে আরও গুরুত্বপূর্ণ’।


কর্মশালায় সাংবাদিকদের প্রতিকূল পরিবেশ এবং আসন্ন নির্বাচনে দায়িত্বপালনকালে উদ্ভূত সংকট মোকাবিলার জন্য বাস্তব জ্ঞান এবং কৌশল সরবরাহ করা হয়। অংশগ্রহণকারীরা ঝুঁকি মূল্যায়ন, ব্যক্তিগত নিরাপত্তা ব্যবস্থা, ডিজিটাল নিরাপত্তা এবং যোগাযোগ কৌশলের মতো বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।

BJIM বিশেষজ্ঞদের পরিচালিত অংশগ্রহণমূলক সেশনগুলো জ্ঞান এবং অভিজ্ঞতার গতিশীল এবং তথ্যপূর্ণ বিনিময়ে প্রাঞ্জল হয়ে ওঠে।


বাংলাদেশের সবচেয়ে উল্লেখযোগ্য আমেরিকান স্পেস হিসাবে EMK সেন্টার যুক্তরাষ্ট্র দূতাবাস এবং এর স্থানীয় অংশীদারদের মধ্যে শক্তিশালী সহযোগিতার প্রমাণ হয়ে উঠেছে- যা একাডেমিক শ্রেষ্ঠত্ব এবং আন্তঃসাংস্কৃতিক সংলাপকে উন্নীত করার জন্য এক অভিন্ন অঙ্গীকারের প্রতিফলন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno