আজ- ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  রাত ১২:০৩

নৌ-ঘাটের জেটিতে দিনে মাদকের আড্ডা- রাতে জুয়ার আসর!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে নৌ-ঘাটে নোঙর করে রাখা একটি পরিত্যক্ত জেটিতে দিনে মাদকসেবীদের আড্ডা ও রাতে জুয়াড়িদের নিরাপদ আখড়ায় পরিণত হয়েছে। অবাধে এসব অপরাধমূলক কর্মকান্ড প্রকাশ্যে চললেও তা বন্ধে ব্যবস্থা নিচ্ছে না বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।


স্থানীয় সূত্রে জানাগেছে, প্রায় দেড় মাস আগে আরিচা নৌ-ঘাট থেকে নিয়ে আসা বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণের একটি জেটি ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী নৌ-ঘাটে নোঙর করে রাখা হয়। এরপর থেকে জেটিটি জরাজীর্ণ ও পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে। স্থানীয় মাদবসেবীরা সংঘবদ্ধ হয়ে অবাধে ওই জেটির যাত্রী ছাউনীতে মাদকসেবন ও জুয়ার আসর বসাচ্ছে।


স্থানীয় জোয়াদ আলী জানান, প্রতিদিন দিনের আলোয় জেটির ভেতরে উঠতি বয়সী শিক্ষার্থীরা বেশিভাগ সময়ে সেখানে ধূমপান ও মাদকের আসর জমায়। সন্ধ্যার পর থেকে জমজমাট জুয়ার আসর বসানো হয়। মাদকসেবী ও জুয়াড়িদের ভয়ে স্থানীয়রা কেউ প্রতিবাদ করার সাহস পায় না। প্রতিবাদ করলেই তারা তেড়ে আসে। কে বা কারা জেটিটি এনে ওখানে রেখেছে তা কেউ জানে না।


গোবিন্দাসী ইউপি চেয়ারম্যান মো. দুলাল হোসেন চকদার জানান, দীর্ঘদিন ধরে গোবিন্দাসী নৌ-ঘাট সরকারিভাবে ইজারা দেওয়া হচ্ছিল না। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) থেকে এটা কে বা কারা এনেছে তা তিনি জানেন না। তবে মাদকসেবী ও জুয়াড়িদের বিষয়ে তিনি উপজেলা মাসিক আইশৃঙ্খলা মিটিংয়ে উপস্থাপন করবেন।


ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আহসান উল্লাহ্ জানান, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) থেকে এটা এনে রাখা হয়ে থাকতে পারে। এটার ব্যাপারে কোনো তথ্য তাদের কাছে নেই। তবে মাদকসেবী ও জুয়াড়িদের বিষয়ে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।


এ বিষয়ে ভূঞাপুর গোবিন্দাসী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) মো. কামাল হোসেনের সঙ্গে বার বার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।


ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মো. জাহিদুর রহমান জানান, বিষয়টি সম্পর্কে তিনি অবগত ছিলেন না। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


প্রসঙ্গত, যমুনা নদীর উপর বঙ্গবন্ধু সেতু উদ্বোধনের আগে ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী নৌ-ঘাট ও সিরাজগঞ্জ সদর উপজেলার মতিন মিয়ার নৌ-ঘাট দিয়ে প্রতিদিন ঢাকা ও উত্তবঙ্গের শ’ শ’ যানবাহন ও হাজার হাজার মানুষসহ বিভিন্ন মালামাল লঞ্চ ও ফেরিযোগে পারাপার হতো। ১৯৯৮ সালের ২৩ জুন বঙ্গবন্ধু সেতু উদ্বোধনের পর থেকে গোবিন্দাসী নৌ-ঘাট কার্যত অব্যবহৃত অবস্থায় রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno