আজ- ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ১২:২৭

প্রধানমন্ত্রী মানুষের জীবনের সুরক্ষা ও জীবিকা নিশ্চিতে কাজ করছেন :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জীবনের সুরক্ষা ও জীবিকা নিশ্চিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

পৃথিবীর অনেক দেশ এখনও করোনার ভ্যাকসিন সংগ্রহ করতে পারে নি, সেখানে প্রধানমন্ত্রী শুরুতেই দেশের মানুষের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন। মাঝখানে কিছুটা সঙ্কট হলেও দ্রুত পদক্ষেপ গ্রহণের ফলে সঙ্কট কেটে গেছে।

এখন আবার সারাদেশে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। একই সাথে দেশেও ভ্যাকসিন তৈরির চেষ্টা চলছে, আশা করছি- এটিতেও আমরা সফল হব।

কৃষিমন্ত্রী বলেন, কৃষি বাংলাদেশের অর্থনীতির প্রাণ। কৃষির উন্নয়ন হলেই দেশের সার্বিক উন্নয়ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

ক্রমাগতভাবে কৃষিবান্ধব নীতি গ্রহণ ও তা বাস্তবায়ন করা হচ্ছে। সার, সেচ, বীজ সহ কৃষি উপকরণ সহজলভ্য করে কৃষকের দোরগোড়ায় অব্যাহতভাবে পৌঁছে দেওয়া হচ্ছে। শ্রমিক সঙ্কট নিরসন ও উৎপাদন খরচ কমাতে কৃষকদেরকে দেওয়া হচ্ছে কৃষিযন্ত্র। এর ফলে আগামির কৃষি হবে সমৃদ্ধ ও দুর্বার।

যার মাধ্যমে কৃষক ও গ্রামীণ মানুষের জীবনমানের উন্নয়ন ঘটবে। মন্ত্রী মঙ্গলবার(১৩ জুলাই) তাঁর সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে টাঙ্গাইলের মধুপুর উপজেলায় কৃষকদের মাঝে কৃষিযন্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের এনএটিপি-২ প্রকল্পের আওতায় সিআইজি কৃষকদেরকে কৃষিযন্ত্র প্রদান অনুষ্ঠানে এনএটিপি-২ প্রকল্পের পরিচালক আজহারুল ইসলাম সিদ্দিকী, টাঙ্গাইলের উপ-পরিচালক আহসানুল বাসার, মধুপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমিন, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা পরিষদের সদস্য ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সরকারের সময়োপযোগী উদ্যোগের ফলে করোনাকালে দেশে খাদ্য সঙ্কট হয়নি উল্লেখ করে ড. রাজ্জাক বলেন, প্রাকৃতিক দুর্যোগ না হলে সামনের দিনগুলোতেও কৃষি উৎপাদন কমার কোন সুযোগ নেই।

করোনার চলমান ঢেউয়ে সংক্রমণ দ্রুত বাড়ছে। তারপরও আমরা আশা করছি, দেশে ভবিষ্যতে খাদ্য সঙ্কট হবে না।

কৃষিমন্ত্রী আরও বলেন, করোনার মহাদুর্যোগের এই মহাসঙ্কটের সময়ও বিএনপি মানুষের পাশে নেই। শুধু সরকারের সমালোচনায় ব্যস্ত ও সরব রয়েছে।

এর সাথে দেশের তথাকথিত কিছু বুদ্ধিজীবীও মানুষের পাশে না থেকে সরকারের সমালোচনায় মুখর। তাদেরকে সমালোচনা বাদ দিয়ে সঙ্কট মোকাবেলায় মানুষের পাশে দাঁড়াতে হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno