আজ- ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ২:০৭

বঙ্গবন্ধু সেতুর ওপর ১১ গাড়ি বিকলে মহাসড়কে যানজট :: তিন কোটি টাকা টোল আদায়

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতুর ওপর একাধিক গাড়ি বিকল হওয়ায় বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়‌কে ১৩ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। সোমবার দিবাগত রাত ৯টার পর সেতুর ওপরে ১১টি গাড়ি বিকল হওয়ায় মঙ্গলবার (৯ এপ্রিল) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্ত থেকে এলেঙ্গা পর্যন্ত থেমে থেমে যানজট হয়।

এতে ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনের চালকরা বিপাকে পড়েন। এদিকে ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৪২৭ টি যানবাহন পারাপারের বিপরীতে মোট টোল আদায় হয়েছে তিন কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা।


বাসেকের বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, সোমবার (৮ এপ্রিল) সকাল ৬টা থেকে মঙ্গলবার (৯ এপ্রিল) ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪৩ হাজার ৪২৭টি যানবাহন পারাপার হয়েছে এবং মোট টোল আদায় হয়েছে তিন কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা।

এরমধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে ২৭ হাজার ২৩২ টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৭১ লাখ ৪ হাজার ৯৫০ টাকা। সেতুর পশ্চিমপ্রান্তে ১৬ হাজার ১৯৫ টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৩২ লাখ ৬১ হাজার ৯০০ টাকা।


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানান, মহাসড়কে যানবাহনের চাপ থাকায় গাড়ি ধীর গতিতে চলাচল করেছে। যানজট নিরসনে পুলিশের একাধিক টিম কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে মহাসড়ক স্বাভাবিক হবে।


বঙ্গবন্ধু সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসানুল পাভেল জানান, সোমবার (৮ এপ্রিল) দিবাগত রাত ৯টার পর সেতুর ওপরে ১১টি গাড়ি বিকল হয়ে যায়। সেগুলো তাৎক্ষণিক অপসারণ করাতে কিছুটা সময় লাগে।

এ সময় অল্প সময়ের জন্য টোল আদায় বন্ধ রাখা হয়। সেইসঙ্গে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৪২৭টি গাড়ি এই সেতু পার হয়। এতে কিছুটা যানজটের সৃষ্টি হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno