আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৮:০৯

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক প্রায় ফাঁকা

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক দিয়ে স্বস্তিতে যান চলাচল করছে। ব্যস্ততম এ মহাসড়কে উত্তর ও দক্ষিণবঙ্গসহ ২৩টি জেলার যানবাহনের চাপ প্রতিদিন থাকলেও শনিবার(১০ ডিসেম্বর) তার পুরোপুরি বিপরীত।

মহাসড়কে উত্তরবঙ্গ লেনে বাস, ট্রাকসহ পন্যবাহী বিভিন্ন যানবাহন চলাচল করলেও ঢাকামুখী লেনে যৎসামান্য দূরপাল্লার বাস ও ট্রাক চলাচল করতে দেখা গেছে।


ঢাকায় বিএনপির মহাসমাবেশে নেতাকর্মীদের যাতায়াত বন্ধের পরিকল্পনায় এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে পরিবহন সংশ্লিষ্ট, স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী ও যাত্রীরা অভিযোগ করেছে। অন্যদিকে টাঙ্গাইলের পরিবহন নেতারা জানান, ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে শনিবার (১০ ডিসেম্বর) টাঙ্গাইল থেকে কোন গণপরিবহন ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে না এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সিদ্ধান্তের ফলে শনিবার সকাল থেকে টাঙ্গাইল বাস টার্মিনালের কোন বাস ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি। এ কারণে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক প্রায় গণপরিবহন শূন্য হয়ে পড়েছে।


বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ( ৯ ডিসেম্বর রাত ১২টা থেকে ১০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত) বঙ্গবন্ধু সেতু দিয়ে ছোট-বড় ১৬ হাজার ৬১৬টি পরিবহন সেতু পারাপার হয়েছে। এতে ঢাকাগামী পরিবহনের সংখ্যার চেয়ে উত্তরবঙ্গগামী পরিবহনের সংখ্যা ছিল বেশি। এই সময়ে সেতুর পূর্ব টোলপ্লাজা অতিক্রম করেছে ৯ হাজার ১৩৯টি। এতে টোল আদায় হয়েছে ৮৬ লাখ এক হাজার ৭০০ টাকা। এছাড়া সেতুর পশ্চিম টোল প্লাজা অতিক্রম করেছে ৭ হাজার ৪৭৭ টি পরিবহন। এতে টোল আদায় হয়েছে ৭১ লাখ ২১ হাজার ৮০০টাকা।

পারাপার হওয়া যানবাহনের মধ্যে দুই হাজার ৪১২টি গণপরিবহন সেতু পারাপার হয়েছে। এরমধ্যে ঢাকাগামী এক হাজার ১৯২টি যাত্রীবাহী বাস সেতু পার হয়েছে। স্বাভাবিক সময়ে ১২-১৩ হাজার পরিবহন সেতু পারাপার হয়ে থাকে বলে দাবি করেছে সেতৃ কর্তৃপক্ষ।


টাঙ্গাইল বাস-কোস-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি জানান, সকল মালিককে বাস চলাচল স্বাভাবিক রাখতে বলা হয়েছে। এরপরও যদি তারা সড়কে বাস না নামায় সে ক্ষেত্রে তাদের কিছু করার নেই।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির বাপ্পি জানান, স্বাভাবিকের তুলনায় সেতু দিয়ে কম সংখ্যক পরিবহন পারাপার হয়েছে। স্বাভাবিক সময়ের চেয়ে যাত্রীবাহী পরিবহনের সংখ্যা কম ছিল বলে জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno