আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ১:০৯

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে থেমে থেমে যানজট

 

দৃষ্টি নিউজ:

ঘন কুয়াশা ও সেতুর ওপর দুইটি ট্রাক বিকল হওয়ায় টোল আদায় বন্ধ রাখায় বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে ১৪ কিলোমিটার এলাকা জুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। বুধবার(২৪ জানুয়ারি) ভোর তিনটার দিকে সেতুর টোলপ্লাজা থেকে এলেঙ্গা পর্যন্ত এ অবস্থা দেখা দেয়। এদিন সকাল সাড়ে ৯টার পর থেকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) মো. লিটন মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর মো. সাজেদুর রহমান জানান, এদিন রাত ৩টার পর থেকে ভোর ৬টা পর্যন্ত মহাসড়কের টোলপ্লাজা থেকে এলেঙ্গা অংশে যানবাহনের ব্যাপক চাপ থাকায় থেমে থেমে যানজট হচ্ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘন কুয়াশা কমে যায় ও টোল আদায় করা হলে যান চলাচল স্বাভাবিক হয়।


বাসেক’র বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, মঙ্গলবার গভীর রাতে সেতর ওপর দুইটি ট্রাক বিকল হয়। ফলে টোল আদায়ে বিঘœ ঘটে এবং মহাসড়কের সেতুর পূর্বপাড়ে যানবাহনের চাপ বেড়ে যায়। পরে সেতুর নিজস্ব রেকার দিয়ে ট্রাক দুটি অপসারণ করা হলে টোল আদায় স্বাভাবিক হয় একই সঙ্গে মহাসড়কে যান চলাচলও স্বাভাবিক হয়।


তিনি আরও জানান, গভীর রাতে সেতুর ওপর ট্রাক বিকল হওয়ায় টোলপ্লাজায় টোল আদায় সাময়িকভাবে বন্ধ রাখা হলে মহাসড়কে যান চলাচলে ধীরগতি ছিল। পরে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে। তাছাড়া ঘন কুয়াশায় মহাসড়কে গাড়ির গতি নিয়ন্ত্রণে টোলপ্লাজা এলাকায় গণসচেতনতায় সর্তকতামূলক লিফলেট বিতরণসহ সেতুর পূর্ব ও পশ্চিম প্রান্তে মাইকিং করা হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno