আজ- ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ৬:৪২

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানজটের মূল কারণ টোলপ্লাজা :: হাইওয়ে পুলিশ

 

দৃষ্টি নিউজ:

হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক (অ্যাডিশনাল আইজিপি) শাহাবুদ্দিন খান বলেছেন, পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন ও যানজট নিরসনে মহাসড়কের গুরুতপূর্ণ মোড় ও পয়েণ্টে অতিরিক্ত পুলিশ চেকপোস্ট বসানো হবে।

মহাসড়কে আইনশৃঙ্খলা রক্ষায় হাইওয়ে পুলিশ সব সময় তৎপর রয়েছে। যাত্রাপথে কোন ধরনের চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকান্ড ও ছিনতাইয়ের মতো অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


তিনি বলেন, দুইটি কারণে মূলত বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। এর মধ্যে বঙ্গবন্ধু সেতু দুইলেন হওয়া এবং টোলপ্লাজায় বুথের সংখ্যা কম থাকা। বৃহস্পতিবার(৪ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক পরিদর্শনকালে এলেঙ্গা বাসস্ট্যান্ডে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখী হয়ে তিনি এসব কথা বলেন।


শাহাবুদ্দিন খান বলেন, মহাসড়কগুলো ফোর লেন হওয়ায় যানবাহন তীব্রগতিতে এসে সেগুলো বঙ্গবন্ধু সেতুতে ধীর হয়ে যায়। এ কারণে সেতুর কাছে এসে যানবাহনের জট বেঁধে যায়- এটা স্বাভাবিক বিষয়। তবে এবার ঈদ যাত্রা নির্বিঘœ করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সজাগ রয়েছে। ম

হাসড়কে কোন প্রকার ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে দেওয়া হবে না। তিনি মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে যানবাহন চলাচলে চালকদের লেন সঠিক রেখে ও ট্রাফিক আইন মেনে যাতায়াত করার আহŸান জানান।


তিনি বলেন, মহাসড়কে কোন প্রকার লক্কড়-ঝক্কড় মার্কা গাড়ি চলতে দেওয়া হবে না। এই অকেজো গাড়ির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। বিশেষ করে যারা এসব গাড়ির মালিক তাদের প্রতি অনুরোধ থাকবে- এই ধরনের গাড়ি যেন রাস্তায় না নামান। কেউ যেন ট্রেন বা বাসের ছাঁদে ওঠে বাড়ি না যান- কারণ আগে জীবন তারপর ঈদের আনন্দ।


এ সময় হাইওয়ে পুলিশের ডিআইজি মাহফুজুর রহমান, গাজীপুর রিজিয়নের পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শরফুদ্দিন সহ পুলিশের উর্র্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno