আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৯:৩২

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে ১৯ কিমি যানজট

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে সেতুর পূর্বপ্রান্তের গোলচত্ত্বর থেকে টাঙ্গাইল সদর উপজেলার রসুলপুর পর্যন্ত ১৯ কিলোমিটারজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাতে মহাসড়কে দুর্ঘটনা, ওজন স্টেশনে ত্রুটি ও পরিবহনের বাড়তি চাপ থাকায় ওই যানজটের সৃষ্টি হয়। এতে মহাসড়কের গোড়াই, মির্জাপুর, জামুর্কী, করটিয়া এলাকায় পরিবহন চলাচলে ধীরগতি রয়েছে।

তবে শুক্রবার সকাল সোয়া ১১টার পর থেকে ধীরলয়ে যান বাহর চলাচল করে এবং দুপুর ১২টার পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।


সেতু কর্তৃপক্ষ সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার দিনগত রাত ১টার দিকে মহাসড়কে কালিহাতী উপজেলার ভূঞাপুর লিংকরোড সংলগ্ন এলাকায় একটি পরিবহনের পেছনে আরেকটি পরিবহনের ধাক্কা লাগে। এতে মহাসড়কের ঢাকাগামী ও উত্তরবঙ্গগামী লেনে যানবাহন চলাচল বন্ধ থাকে।

পরে ক্ষতিগ্রস্ত পরিবহন সরিয়ে থানায় নেওয়া হয়। ভোরের দিকে পরিবহনের চাপ থাকায় যানজটের সৃষ্টি হয়। এদিকে, বঙ্গবন্ধু সেতু পূর্ব ওজন স্টেশনে ত্রুটি জনিত কারণে যানবাহন পারাপার না হওয়ায় শুক্রবার ভোরে মহাসড়কে যানজটের সৃষ্টি হয় বলে পুলিশ দাবি করেছে।


এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় দায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর হারুন অর রশিদ জানান, শুক্রবার সকালে ডিউটিতে আসার পরই যানজট দেখা গেছে। তবে কি কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে তা তিনি বলতে পারেননি।


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, বঙ্গবন্ধু সেতু এলাকায় বাস চলাচল লেনে ট্রাক প্রবেশ ও যানবাহনের চাপ বেশি থাকায় যানজট হয়ে থাকতে পারে।


প্রকাশ, বঙ্গবন্ধু সেতু পার হয়ে প্রতিদিন ১৪-১৫ হাজার ছোটবড় যান চলাচল করে থাকে। সাপ্তাহিক ছুটিরদিন শুক্রবার ও শনিবারে গাড়ির চাপ বেড়ে যায়। ফলে এলেঙ্গা থেকে সেতুর গোলচত্ত্বর পর্যন্ত ফোরলেন না হওয়ায় মহাসড়কে যানজট ও ধীরগতি থাকে।

শুক্রবার ওই জট দীর্ঘায়িত হয়ে রসুলপুর পর্যন্ত পৌঁছে। ঈদসহ যেকোন উৎসবের ছুটিতে মহাসড়কে যানজটের মাত্রা ব্যাপক বেড়ে যায়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno