আজ- ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১০:৩৭

বঙ্গবন্ধু সেতু পারাপারে ২৪ ঘণ্টায় আড়াই কোটি টাকা টোল আদায়

 

দৃষ্টি নিউজ:

ঈদের মাত্র কয়েকদিন বাকি। ঈদের আনন্দ পরিবারের সাথে ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। ফলে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধির কারণে বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার ও টোল আদায় স্বাভাবিকের তুলনায় দ্বিগুণ বেড়েছে।


বাসেকের বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, রোববার (৭ এপ্রিল) সকাল ৬টা থেকে সোমবার (৮ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৯ হাজার ৭৮০টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে দুই কোটি ৫০ লাখ ৮৯ হাজার ২০০ টাকা।

এরমধ্যে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে টাঙ্গাইল অংশে ১৫ হাজার ৮৫টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৮৫ লাখ ৪০ হাজার ৫০ টাকা এবং সেতুর পশ্চিম প্রান্তে সিরাজগঞ্জ অংশে ১৪ হাজার ৬৯৪ টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৩২ লাখ ৩৫ হাজার ১৫০ টাকা। ওই সময়ে সেতু দিয়ে মোটরসাইকেল পারাপার হয়েছে দুই হাজার ৭১০টি।


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর সাজেদুর রহমান জানান, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে এখন পর্যন্ত কোথাও যানজটের সৃষ্টি হয়নি। মহাসড়কে পরিবহনগুলো স্বাভাবিক গতিতে চলাচল করছে। পরিবহন চলাচল স্বাভাবিক রাখতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে।


বাসেকের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, জট নিরসনে দ্রুত টোল আদায়ের লক্ষে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোলবুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য চারটি আলাদা বুথ স্থাপন করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno