আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৪:৫২

বাবা হত্যার দায়ে ছেলে সহ চার জনের ফাঁসি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে ছেলের হাতে বাবা আব্দুল আওয়াল(৭০) খুনের মামলায় ছেলে আসাদুজ্জামান মিয়া সহ চার জনকে মৃত্যুদন্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। রোববার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা দায়রা ও জজ দ্বিতীয় আদালতের বিচারক ফারজানা ফেরদৌস এ রায় দেন। আদালত পরিদর্শক তানবীর আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, মির্জাপুর উপজেলার ভাঙ্গুরি দক্ষিণপাড়া গ্রামের নিহতের ছেলে আসাদুজ্জামান মিয়া(৪২), নাগরপুর উপজেলার ভাড়রা গ্রামের মৃত হযরত আলীর ছেলে লুকিম উদ্দিন(৪০), একই গ্রামের জসিম মিয়ার ছেলে আব্দুল মান্নান(৪০) এবং মীর কুটিয়া গ্রামের মৃত আব্দুল জলিল মিয়ার ছেলে জহিরুল ইসলাম(৫৫)। দন্ডপ্রাপ্তরা সবাই পলাতক রয়েছেন।

মামলার বিবরণে প্রকাশ, বৃদ্ধ আব্দুল আওয়াল মির্জাপুর উপজেলার ভাঙ্গুরি দক্ষিণপাড়া গ্রামে একাই বসবাস করতেন। জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১৩ সালের ৩০ জুলাই রাতে ছেলে আসাদুজ্জামান মিয়া তার তিন সহয়োগী নিয়ে বাবা আব্দুল আওয়ালকে গলাকেটে হত্যা করে। ঘটনার পরদিন সকালে নিহতের বোন জুলেখা বেগম ভাগ্নিকে কলেজে নিয়ে যাওয়ার জন্য ওই বাড়িতে আসেন। কিন্তু বাড়িতে কারো সাড়া-শব্দ না পাওয়ায় ঘরের ভেতর গিয়ে ভাইয়ের গলাকাটা লাশ দেখতে পান। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। এ ঘটনায় মির্জাপুর থানার এসআই শ্যামল কুমার দত্ত বাদী হয়ে ২০১৩ সালের ১ আগস্ট পাঁচজনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন।তদন্ত শেষে পুলিশ দন্ডিত চার জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও টাঙ্গাইল ডিবি পুলিশের ওসি(ডিবি-দক্ষিণ) শ্যামল কুমার দত্ত বলেন, মামলাটি অত্যন্ত জটিল ছিল। জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে এই হত্যাকান্ড সংঘটিত হয়। আর খুন হওয়া ব্যক্তির দন্ডপ্রাপ্ত ছেলে আসাদুজ্জামান মিয়া প্রথমে নিজেই মামলার বাদী ছিল। পরে তদন্তে তার নাম বেরিয়ে এলে তিনি পালিয়ে যান। পরিবারের সদস্যরা ন্যায় বিচার পেয়ে অত্যন্ত খুশি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno