আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৪:১৩

বাসাইলে টিউবওয়েলের পানি খেয়ে নারী ও শিশু সহ অসুস্থ ১২

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইল উপজেলার হাবলা ইউনিয়নের সোনালিয়া দক্ষিণপাড়া গ্রামে টিউবওয়েলের পানি খেয়ে তিন পরিবারের নারী ও শিশু সহ ১২ সদস্য অসুস্থ হয়ে পড়েছেন।

অসুস্থ পরিবারের অভিযোগ- চোর চক্রের সদস্যরা বাড়িতে চুরি করার উদ্দেশে টিউবওয়েলের পানিতে নেশা জাতীয় দ্রব্য মিশিয়েছে।


অসুস্থ ব্যক্তিরা হচ্ছেন- সোনালিয়া দক্ষিণপাড়া গ্রামের জামাল উদ্দিন, তার স্ত্রী নুরিয়া বেগম ও জাহেদা বেগম, আলাল ফকির, তার ছেলে আরিফ মিয়া ও ছেলের স্ত্রী সুবর্না বেগম, আলালের মেয়ে সেলিনা বেগম, আনু মিয়া ও তার স্ত্রী নাজমা বেগম, শিউলী বেগম, রনি মিয়া ও তার স্ত্রী শিলা বেগম।


অসুস্থ শিলা বেগম জানান, বৃহস্পতিবার(২৭ জানুয়ারি) দিবাগত গভীর রাতে টিউবওয়েলের পানি খান। এর কিছুক্ষণ পর তিনি চারদিকে অন্ধকার দেখতে শুরু করেন। এরপর তিনি কখন ঘুমিয়ে পড়েছেন তা বলতে পারবেন না।

শুক্রবার(২৮ জানুয়ারি) সকালে আরও যারা টিউবওয়েলের পানি খেয়েছে সবারই একই অবস্থা। তাদের টিউবওয়েলসহ পাশের বাড়ির আরও দুটি টিউবওয়েলে ওই নেশা জাতীয় দ্রব্য মেশানো হয়েছে। শুক্রবার সারাদিন তারা সবাই ঘুমিয়ে ছিলেন। এখনও তারা অসুস্থতা বোধ করছেন।


শিউলী বেগম বলেন, টিউবওয়েলের পানি দিয়ে বানানো রুটি খেয়ে আমি অসুস্থ হয়েছি। নিজেকে মাতাল মাতাল মনে হচ্ছে। আমরা সকলেই স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়ার চেষ্টা করছি।


অসুস্থ রনি মিয়া বলেন, শনিবার(২৯ জানুয়ারি) ভোরে চোর এসে আমার ঘরের টিন কাটছিল। আমার এক আত্মীয় টের পাওয়ায় হৈ চৈ শুরু করে দেয়। পরে চোর পালিয়ে যায়। চোর চক্রটি টিউবওয়েলের পানিতে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে আমাদের বাড়িতে চুরি করতে চেয়েছিল।


হাবলা ইউনিয়নের সোনালিয়া দক্ষিণপাড়ার ইউপি সদস্য পলাশ মিয়া বলেন, ইতিপূর্বেও সোনালিয়া দক্ষিণপাড়ার টিউবওয়েলের পানিতে নেশা মিশিয়ে একটি বাড়িতে চুরি করা হয়েছিল। গত বৃহস্পতিবার সোনালিয়া দক্ষিণপাড়ায় একই ঘটনা ঘটেছে। তবে চুরি করতে পারেনি। এ ঘটনায় ১২ জন অসুস্থ হয়ে পড়েছে।


এ বিষয়ে বাসাইল উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন জানান, বিষয়টি তিনি জানতে পেরে থানার ওসিকে অবগত করেছেন। তিনি প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno