আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ২:৩৫

বাসাইলে বীর মুক্তিযোদ্ধাকে হত্যার ঘটনায় দু’জন গ্রেপ্তার

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইল উপজেলার হাবলা ইউনিয়নের মটরা গ্রামে শুক্রবার(৩০ অক্টোবর) বিকালে গ্রাম্য সালিশে আব্দুল লতিফ খান(৬৫) নামে এক বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে ও

গলাটিপে হত্যার ঘটনায় পুলিশ স্থানীয় লিটন ও উজ্জল নামে দুই ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে।

এরআগে ওই ঘটনায় বীর মুক্তিযোদ্ধার ছেলে হাবিব খান বাদি হয়ে শনিবার(৩১ অক্টোবর) ১১ জনের নাম উল্লেখ করে বাসাইল থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরে মটরা এলাকা থেকে পুলিশ ওই হত্যা মামলার এজাহারভুক্ত আসামি লিটন(৪০) ও উজ্জল(৩৮) নামে দুই জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কয়েক দিন যাবৎ বীর মুক্তিযোদ্ধা লতিফ খানের সাথে প্রতিবেশি আবু খান ও তার ছেলে পাভেল ও পারভেজের সাথে পুকুরের মাছ নিয়ে বিরোধ চলছিল।

বিষয়টি মিমাংসার জন্য স্থানীয় ইউপি সদস্য শাহজাহান খানের বাড়ির উঠানে শুক্রবার বিকালে এক গ্রাম্য সালিশের আয়োজন করা হয়।

সালিশের এক পর্যায়ে কথা কাটাকাটির জেরে আবু খান, পাভেল ও পারভেজসহ কয়েক যুবক বীর মুক্তিযোদ্ধা লতিফ খানকে পিটিয়ে ও গলাটিপে গুরুতর আহত করেন।

এ সময় স্থানীয়রা তাঁকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে বীর মুক্তিযোদ্ধার ছেলে হাবিব খান বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন।

হাবলা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড সদস্য শাহজাহান খান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষকে নিয়ে সালিশে বসা হয়।

এক পর্যায়ে দুই পক্ষই ক্ষিপ্ত হয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় দুই পক্ষেরই কয়েক জন আহত হয়। ওই বীর মুক্তিযোদ্ধাকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়।

বাসাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) হারুনুর রশিদ বলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খান খুনের ঘটনায় বাসাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ মামলার দুইজন আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno