আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৯:০৭

বাসাইলে মানি লন্ডারিংয়ের টাকাসহ তিন ব্যক্তি গ্রেপ্তার

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইলে মানি লন্ডারিং বা অর্থ পাচার পরিচালনা করার অপরাধে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)। সোমবার(১৪ অক্টোবর) গভীর রাতে বাসাইল উপজেলার বাসুলিয়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, মির্জাপুর উপজেলার পাড়দিঘী গ্রামের কাদের মিয়ার ছেলে মামুন মিয়া(২০), ওয়াহেদ খানের ছেলে শাকিল খান(১৯) এবং টাঙ্গাইল সদর উপজেলার ধরাট গ্রামের জালাল উদ্দিনের ছেলে জুয়েল রানা(৩৫)। এ সময় তাদের কাছ থেকে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে দেশে পাঠানো চার লাখ ৪৪ হাজার ৫০০ নগদ টাকা, চারটি মোবাইল ফোন, একটি ট্যাব, একটি মোটর সাইকেল, একটি টাকা বিতরণ তালিকা, একটি ব্যাগ উদ্ধার করা হয়।

র‌্যাব-১২, সিপিসি-৩ টাঙ্গাইল কোম্পানীর ভারপ্রাপ্ত কমান্ডার শফিকুর রহমান জানান, বাসাইল উপজেলার বাসুলিয়ায় চেক পোস্ট পরিচালনাকালে একটি মোটরসাইকেলে দুইজন আরোহী দ্রæতগতিতে যাচ্ছিল। এ সময় তাদের থামতে সংকেত দিলে তারা মোটরসাইকেল না থামিয়ে চলে যায়। পরে তাদের পিছু ধাওয়া করে তাদের কাছে থাকা একটি ব্যাগ থেকে চার লাখ ৪৪ হাজার ৫০০ নগদ টাকা পাওয়া যায়। টাকা সম্পর্কে জানতে চাইলে তারা জানায়, ‘এই টাকা বিদেশ থেকে পাঠিয়েছে। আমরা সেটা পৌঁছে দিতে যাচ্ছি। আমরা মহাজনের নিকট থেকে এই টাকা নিয়ে সেটা তালিকা অনুসারে প্রত্যেক গ্রাহকের কাছে পৌঁছে দেয়া আমাদের কাজ। এরপর তাদের দিয়ে মহাজনের সাথে যোগযোগ করে মহাজনকে আসতে বলা হলে তিনি তার প্রধান সহযোগী জুয়েল রানাকে পাঠিয়ে দেন। পরে জুয়েলকেও গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, তারা দীর্ঘদিন ধরে মানি লন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে প্রবাসীদের পরিবারের কাছ থেকে কমিশনের ভিত্তিতে নগদ টাকা সরবরাহ করছিল। তাদের বিরুদ্ধে বাসাইল থানায় মানি লন্ডারিং আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno