আজ- ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  দুপুর ১:১৭

বাসাইলে মামলা প্রত্যাহার ও শাস্তির দাবিতে পাল্টাপাল্টি মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইল পৌরসভা ছাত্রলীগ সভাপতি সাকিব সহ তিনজনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহর এবং ওই ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতা সহ অন্য অভিযুক্তদের শাস্তির দাবিতে পাল্টাপাল্টি মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

বাসাইল উপজেলা চত্ত্বরে ছাত্রলীগ নেতা সহ তিন জনের নামে যৌন নিগ্রহের অভিযোগের মামলা প্রত্যাহরের দাবিতে রোববার(৯ জুলাই) দুপুরে এবং একই স্থানে উল্লেখিতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শনিবার(৮ জুলাই) দুপুরে পাল্টাপাল্টি ওই কর্মসূচি পালন করা হয়। পাল্টাপাল্টি দুটি মানববন্ধনই স্থানীয় জনসাধারণের ব্যনারে আয়োজন করা হয়।


যৌন নিগ্রহের অভিযোগে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, মামলার ১ নম্বর আসামি বাসাইল পৌর ছাত্রলীগের সভাপতি সাকিব মিয়ার মা সামিনুর বেগম, ২ নম্বর আসামি সাইদুরের স্ত্রী লিপি বেগম, ৩ নম্বর আসামি শাহেদের মা সাহিদা বেগম, উপজেলা তাঁতীলীগের সভাপতি বদিউজ্জামান বিদ্যুৎ, শ্রমিক নেতা আফাজ মিয়া প্রমুখ।


এ মানববন্ধনে বক্তারা বলেন, ছাত্রলীগ নেতা সাকিব ভালো ছেলে। রাজনীতিতেও এগিয়ে রয়েছে। পরিকল্পিতভাবে সাবিকসহ তিনজনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। তারা ওই মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানান।


অপরদিকে, বাসাইলে ঘরে ঢুকে গৃহবধূকে যৌন নিগ্রহের প্রতিবাদ ও অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির দাবিতে শানিবার(৮ জুলাই) দুপুরে মানববন্ধন ও শহরে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। বাসাইল বাসস্ট্যান্ড চত্ত্বরে আয়োজিত মানববন্ধনে ভুক্তভোগীর পরিবারসহ স্থানীয় একাধিক ব্যক্তি বক্তব্য রাখেন।


ওই মানববন্ধনে বক্তারা বলেন, আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে রয়েছে। মূল আসামি বাসাইল পৌর ছাত্রলীগের সভাপতি সাকিব জামিন নিয়ে এসে মামলা তুলে নিতে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করছে। গৃহবধূর স্বামীকে হত্যার হুমকিও দিচ্ছে। মামলার আসামিরা নি¤œ আদালত থেকে যাতে জামিন না পান সেজন্য সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানান। আন্দোলনকারীরা পরে একটি বিক্ষোভ মিছিল নিয়ে পৌরসভার গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।


প্রসঙ্গত, চলতি বছরের ১৪ মে দিবাগত রাতে ওই গৃহবধূ ও তার স্বামী ঘুমিয়ে ছিলেন। রাত সাড়ে ১২টার দিকে বাসাইল দক্ষিণপাড়া গ্রামের বাসিন্দা সাইদুল মিয়া ও শাহেদ মিয়ার সহযোগিতায় বাসাইল পৌর ছাত্রলীগের সভাপতি সাকিব মিয়া কৌশলে ঘরে ঢুকে গৃহবধূর স্বামীকে বের করে দেয়।

এরপর সাকিব ওড়না দিয়ে মুখ বেধে ওই গৃহবধূর উপর যৌন নিগ্রহ চালায়। এ ঘটনায় গত ১৬ মে ওই গৃহবধূ বাদি হয়ে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সাকিব ও তার দুই সহযোগীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno