আজ- ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  বিকাল ৪:৫১

বাসাইলে শতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইল উপজেলার ঝিনাই নদীতে পোশাক কর্মীসহ শতাধিক যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা ডুবে গেছে। তবে এ ঘটনায় হতাহতের ঘটনা না ঘটলেও তাদের ঈদের আনন্দ নদীতেই ভেসে গেছে। রোববার (১ মে) দুপুর ১২টার দিকে উপজেলার নথখোলা ব্রিজের নিচে ঘটনাটি ঘটে।


প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানজটের শঙ্কায় নৌ-পথে গাজীপুর থেকে পোশাককর্মীসহ যাত্রী নিয়ে সিরাজগঞ্জের উদ্দেশে রওনা হয় চারটি ইঞ্জিনচালিত নৌকা। নৌকাগুলোর মধ্যে তিনটি নৌকা টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলার ঝিনাই নদীর নথখোলা ব্রিজ অতিক্রম করছিল।


এ সময় পেছনে থাকা অপর নৌকাটি ব্রিজ অতিক্রম করার সময় পানির নিচে থাকা পরিত্যক্ত পিলারের ওপর দিয়ে যাওয়ায় নৌকাটির তলা ফেঁটে যায়। এসময় নৌকায় পানি ওঠা শুরু করে। পরে যাত্রীরা দ্রুত সাঁতরিয়ে তীরে ওঠার চেষ্টা করে। তাৎক্ষণিক স্থানীয়রা এগিয়ে এসে শিশুসহ শতাধিক ব্যক্তিকে উদ্ধার করে।


নৌকার যাত্রী মনিরুজ্জামান বলেন, ‘আমরা গাজীপুর থেকে ইঞ্জিনচালিত নৌকা ভাড়া করে সিরাজগঞ্জে যাচ্ছিলাম। নৌকাটি ওই ব্রিজের নিচ দিয়ে যাওয়ার সময় পানির নিচে থাকা একটি পিলারের সঙ্গে ধাক্কা লেগে নৌকার তলা ফেঁটে যায়।

এসময় যাত্রীরা তাড়াতাড়ি করে নৌকা থেকে নামার চেষ্টা করলে নৌকাটি ডুবে যায়। পরে সবাই সাঁতরে তীরে ওঠে। এঘটনায় কেউ মারা যায়নি। তবে নৌকাতে অনেকের মালামাল রয়েছে। আমাদের ঈদের আনন্দ এই নদীতেই ভেসে গেছে।’


বাসাইল ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ফাইটার রিপন মিয়া জানান, ‘ঘটনাটি জানতে পেরে ফায়ার সার্ভিসে সদস্যরা দ্রুত ঘটনাস্থলে যান। পরে উদ্ধার তৎপরতা চালানো হয়। এসময় হতাহতের ঘটনা ঘটেনি।

নৌকাটিতে শতাধিক যাত্রী ছিলেন। তাদের মধ্যে অনেকেই পোশাককর্মী। আরও কেউ নদীতে ডুবে নিখোঁজ রয়েছে কিনা বিষয়টি জানা নেই। এছাড়াও কেউ নিখোঁজের দাবি করেনি।’


এ বিষয়ে বাসাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোস্তাফিজুর রহমান জানান, ‘ইঞ্জিনচালিত নৌকাটি শতাধিক যাত্রী নিয়ে সিরাজগঞ্জ যাচ্ছিল। এসময় নৌকাটি নথখোলা ব্রিজ অতিক্রম করার সময় ডুবে যায়।

এসময় নৌকায় থাকা যাত্রীরা দ্রুত তীরে যেতে সক্ষম হন। নৌকা ডুবির ঘটনায় হতাহতের কোনও ঘটনা ঘটেনি। তারা ঈদ করতে বাড়িতে যাচ্ছিলেন। এঘটনায় তাদের ঈদের আনন্দটাই নষ্ট হয়ে গেছে।’

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno