আজ- ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  দুপুর ১২:৪২

বেতন নিয়ে কেউ কেউ সন্তুষ্ট আবার কেউ কেউ নয় :: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

 

দৃষ্টি নিউজ:


প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন বাংলাদেশ গড়ার রূপকার তেমনি একজন প্রধান শিক্ষক একটি বিদ্যালয় ও শিক্ষার্থী গড়ার রূপকার। এক্ষেত্রে সহকারীদের সহযোগী মনোভাবে তার পূর্ণতা এনে দেয়।
মন্ত্রী বলেন, আমাদের শিক্ষকদের বিদেশে টেনিং করাতে অনেক খরচ। আসলে আমরা কি চাচ্ছি, বিদ্যালয়টি পরিদর্শনে এসে তা বুঝতে হবে। প্রাথমিক বিদ্যালয়য়ের মান বলতে শুধু পড়াশুনা নয়; উঠা-বসা, চলা-ফেরা, আদব-কায়দা সহ সমস্ত কিছুতে একজন শিক্ষার্থী পরিপূর্ণতা পায়। সেজন্য এ বিদ্যালয়টি আমাদের একটি উদাহরণ। বিদ্যালয়টিকে মডেল ধরে এগুতে হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানকেই বাইমহাটী বিদ্যালয়কে অনুসরণ করতে হবে।
স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বেতন ভাতা বৃদ্ধির জন্য যুগ যুগ ধরে আন্দোলন চলেছে। বেতন নিয়ে কেউ কেউ সন্তুষ্ট আবার কেউ কেউ সন্তুষ্ট নয়। সংশ্লিষ্টদের সাথে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হবে। তিনি বলেন, জেলা পরিষদের চেয়ারম্যান, এমপি, উপজেলা চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা, শিক্ষক ও এসএমসিদের উদ্যোগী হতে হবে। রোববার(৩১ ডিসেম্বর) সকালে মির্জাপুর উপজেলা সদরের বাইমহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে এসে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং সুধীজনের উদ্দেশে মন্ত্রী এসব কথা বলেন।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোশারফ হোসেন খান, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, মির্জাপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার সাহাদত হোসেন, জেলা শিক্ষা অফিসার আব্দুল আজিজ, সহকারী কমিশনার (ভূমি) আজগর হোসেন সোহেল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহামুদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি লুৎফর রহমান, প্রধান শিক্ষিকা হোসনে আরা বেগম প্রমুখ।
পরে মন্ত্রী বিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিসপ্লে উপভোগ এবং মিউজিয়াম পরিদর্শন করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno