আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৮:৫৭

ভালবাসা দিবসে হাতেখড়ি’র অনন্য দৃষ্টান্ত!

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে বিশ্ব ভালোবাসা দিবসে অনুকরনীয় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে হাতেখড়ি প্রি-প্রাইমারী স্কুল। বুধবার(১৪ ফেব্রুয়ারি) দিবসটি উদযাপনে প্রতিষ্ঠানে শতাধিক শিক্ষার্থী ‘মা’দের পা ধুয়ে ভালোবাসা ও শ্রদ্ধার অভিব্যক্তি প্রকাশ করে। ছোট্ট ছোট্ট ছেলে-মেয়েদের এমন ভালবাসা ও শ্রদ্ধায় আপ্লুত হয়ে ‘মা’দের চোখের কোণে জাজ্জ্বল্য হয় শিশির কণা। অভিভুত হয়ে ছোটদের কচি হাতে চুমুর বন্যা বইয়ে দেন মায়েরা। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে দ্বিতীয়বার ব্যতিক্রম এ আয়োজন করে টাঙ্গাইলের হাতেখড়ি প্রি-প্রাইমারী স্কুল।
হাতেখড়ি প্রি-প্রাইমারী স্কুলের চেয়ারম্যান নওশাদ রানা সানভীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ছোট্ট সোনামনিদের উৎসাহিত করেন, টাঙ্গাইলের পুলিশ সুপার ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব আলম পিপিএম (বার)।
টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি ও হাতেখড়ি প্রি-প্রাইমারী স্কুলের উপদেষ্টা অ্যাডভোকেট জাফর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সৈকত শাহিন, সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, সুন্দর হাতের লেখা শেখার প্রতিষ্ঠান রাইট ফেয়ারের প্রতিষ্ঠাতা ফরিদ আহমেদ, দৈনিক আজকের দেশবাসী পত্রিকার নির্বাহী সম্পাদক একরামুল হক খান তুহিন।
বাবা-মা’র প্রতি ভালোবাসার প্রকৃতার্থ শিশুদের মাঝে ছড়িয়ে দিতেই ব্যতিক্রম এ উদ্যেগ বলে জানান উদ্যেক্তা হাতেখড়ি প্রি-প্রাইমারী স্কুলের চেয়ারম্যান নওশাদ রানা সানভী। তিনি বলেন, যে ভাবে বাবা-মা’র প্রতি সন্তানের ভালোবাসা কমে যাচ্ছে, প্রায় সংবাদপত্রে বাবা-মার প্রতি সন্তানের নানা অত্যাচারের সংবাদ দেখে আমি খুবই বিচলিত। তাই আমার শিক্ষা প্রতিষ্ঠানের ছোট্ট ছোট্ট সোনামনিদের শিশুকাল থেকেই বাবা-মা’র প্রতি শ্রদ্ধা ও ভালোবাসার প্রকৃত মর্যাদাবোধ সৃষ্টি করতেই এ ধরনের কার্যক্রম করা হচ্ছে। আজকের এই শিশুরাই বড় হয়ে বাবা-মা’র প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়ে দৃষ্টান্ত স্থাপন করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এসময় তিনি আরো বলেন, প্রতিটি মানুষের সবচেয়ে বড় প্রাপ্তি তার বাবা-মা। আর এই বাবা-মাকে যাতে প্রতিটি মানুষ ভালোবাসে সেজন্য সমাজের সকল ক্ষেত্রেই বাবা-মাকে প্রাধান্য দিয়ে নানা কর্মসূচি করা প্রয়োজন। এতে সামাজিক অবক্ষয় কিছুটা হলেও কমবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno