আজ- ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ১০:১৮

ভূঞাপুরে কালোবাজারে বিক্রির ১০ বস্তা সরকারি চাল জব্দ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি দোকান থেকে সরকারের দুস্থ মহিলা উন্নয়ন(ভিজিডি) কর্মসূচির ১০ বস্তা চাল জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সাড়ে ১১টার দিকে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেন ওই চাল জব্দ করেন। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।


স্থানীয়রা জানায়, অলোয়া ইউনিয়ন পরিষদে সরকারের দুস্থ মহিলা উন্নয়ন (ভিজিডি) কর্মসূচির চাল গত ১৩ এবং ১৪ এপ্রিল বিতরণ করা। অনিয়মের মাধ্যমে চাল বিতরণ করায় এবং বেশকিছু কার্ডধারীরা না আসায় অনেক চাল গোডাউনে রয়ে যায়। পরে বৃহস্পতিবার প্রকাশ্যে বিক্রির সময় স্থানীয়দের নজরে আসে।


তারা জানায়, অলোয়া ইউপি সচিব শেখ ফরিদ পরিষদের সুশীল নামে এক গ্রাম পুলিশকে সঙ্গে নিয়ে স্থানীয় কালোবাজারী আজাদের কাছে বিক্রি করে দেন। কালোবাজারী আজাদ গোডাউন থেকে চালের বস্তা বের করে ভ্যানে ভর্তি করে পরিষদ সংলগ্ন একটি ওষুধের দোকানে নিয়ে রাখেন।

পরে ৩০ কেজি ওজনের নির্ধারিত পাটের বস্তা খুলে প্লাস্টিকের বস্তায় পরিবর্তন করেন। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হয়। তবে প্রশাসনের লোকজন আসার আগেই সচিব ও কালোবাজারী আজাদ পালিয়ে যায়। এরপর অভিযান চালিয়ে প্রশাসনের লোকজন বিক্রি করা চাল দোকান থেকে জব্দ করে।


গ্রাম পুলিশ সুশীল জানান, তিনি বাড়িতে ছিলেন। সচিব ফোন করে পরিষদে এসে চালের খালি বস্তা গণনা করতে বলেন। পরিষদে গিয়ে তিনি দেখতে পান কালোবাজারী আজাদ চালের বস্তাগুলো ভ্যান গাড়িতে তুলছেন। আজাদ মাঝে মধ্যেই পরিষদ থেকে এভাবে চালের বস্তা নিয়ে থাকেন।


এ বিষয়ে অলোয়া ইউনিয়ন পরিষদের সচিব শেখ ফরিদের মোবাইলে বারবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
অলোয়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক জানান, কয়েকদিন আগে ভিজিডি’র চাল বিতরণ করা হয়। এসময় কয়েকজন কার্ডধারী না আসায় চালগুলো গোডাউনে রাখা হয়।

বৃহস্পতিবার সকালে খবর পেয়ে পরিষদের গুদামের তালা ভেঙে দেখতে পান চালের বস্তাগুলো নেই। এছাড়া সচিবকেও পরিষদে পাওয়া যায়নি। পরে ইউএনও আজাদ মিয়ার দোকান থেকে ১০ বস্তা ভিজিডি’র চাল জব্দ করেন।


ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মো. বেলাল হোসেন জানান, দুস্থ মহিলা উন্নয়ন কর্মসূচির(ভিজিডি) চাল জব্দের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া অভিযুক্ত ওই সচিবের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno