আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৪:২৭

ভূঞাপুরে বৃষ্টির জন্য খোলা আকাশের নিচে নামাজ আদায়

 

দৃষ্টি নিউজ:

প্রচন্ড দাবদাহে অতিষ্ঠ হয়ে টাঙ্গাইলের ভূঞাপুরে বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকার) আদায় করেছেন এলাকাবাসী। বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় গোবিন্দাসী ইউনিয়নের কয়েড়া বটতলা ঈদগাঁ মাঠে খোলা আকাশের নিচে এই নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে দুই শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন।


নামাজে অংশ নেওয়া ইউপি সদস্য মো. রুবেল সরকার, স্কুল শিক্ষক আলম সহ অন্যরা জানান, প্রচন্ড দাবদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাতের আয়োজন করে এলাকাবাসী। গরমের কারণে মানুষ ও প্রাণিকুল নাকাল হয়ে পড়েছে। জমির আধাপাকা ধানসহ বিভিন্ন ফসল নষ্ট হচ্ছে। এ থেকে মুক্তির জন্য মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে মোনাজাত করেছেন।


কয়েড়া পূর্বপাড়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. বেলাল হোসেন জানান, মহানবী (সা.) তৎকালীন সময়ে অনাবৃষ্টি ও খরার সময় সাহাবীদের সঙ্গে নিয়ে খোলা ময়দানে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করতেন। প্রিয় নবীর (সা.) সুন্নাহকে অনুসরণ করে বৃষ্টির জন্য দুই রাকাত নামাজ আদায় করা হয়েছে। মহান আল্লাহ এ নামাজ কবুল করে রহমতের বৃষ্টি দিবেন- এমনটাই তাদের প্রত্যাশা।


প্রকাশ, ইসতিসকার নামাজ দু’রাকাত। আযান ও একামত ছাড়া জামাতে দুই রাকাত প্রকাশ্য কিরাআতে নামাজ আদায় করতে হয়। এটাকে বলা হয় ‘সালাতুল ইসতিসকার’।

ইমাম কিবলামুখী হয়ে দাঁড়িয়ে দুই হাত প্রসারিত করে রহমতের বৃষ্টির জন্য প্রার্থণা করেন। মুসল্লিরাও তখন কায়মনোবাক্যে দোয়া-প্রার্থণা করেন। পাপমোচনের জন্য আল্লাহর কাছে একনিষ্ঠ অন্তরে তওবা- ইসতিসকার করতে হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno