আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ২:০৯

ভূঞাপুরে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষা ঝুঁকি বিবেচনা করে মার্কেট ও শপিংমল বন্ধের নির্দেশনার প্রতিবাদে ব্যবসায়ীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছে।

মঙ্গলবার(১৯ মে) সকালে টাঙ্গাইল-তারাকান্দি সড়ক অবরোধ করে এ প্রতিবাদ করেন ব্যবসায়ীরা। পুনরায় মার্কেট ও শপিংমল খুলে দেয়ার দাবি জানান তারা।

জানা যায়, করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে সরকারি নির্দেশনা মোতাবেক গত ১০ মে থেকে মার্কেট ও শপিংমল খোলা হয়। কিন্তু মার্কেট ও শপিংমলগুলোতে কোন ধরনের স্বাস্থ্যবিধি মানা হচ্ছিল না। বাইরে জনস্রোতের কারণে সাধারন মানুষ মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে পড়ে। বিষয়টি নজরে আসে প্রশাসনের। ৯০ ভাগ লোকজন ও ব্যবসায়ীরা সরকারি নির্দেশনা মানছিলনা।

এরই প্রেক্ষিতে গত সোমবার(১৮ মে) বিকালে উপজেলা নির্বাহী অফিসার নাসরীন পারভীন মার্কেট ও শপিংমল মঙ্গলবার(১৯ মে) থেকে বন্ধ রাখার নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি, ওষুধ ও কাঁচাবাজারের দোকান এ নির্দেশনার আওতামুক্ত থাকবে বলে জানানো হয়।

এ বিষয়ে ভূঞাপুর বাজার সমিতিরি সভাপতি নুরুজ্জামান চকদার বলেন, প্রশাসনের শর্ত সাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনেই আমরা মার্কেট ও শপিংমলগুলো খোলা রেখেছিলাম। কিন্তু হঠাৎ করেই উপজেলা নির্বাহী অফিসার সোমবার গণবিজ্ঞপ্তি জারির মাধ্যমে সকল ধরনের দোকানপাট বন্ধ করে দেন। সাধারণ দোকানদাররা জানান, মার্কেট খুলে দেয়া না হলে তারা বিক্ষোভ অব্যাহত রাখবেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার নাসরীন পারভীন বলেন, মার্কেট ও শপিংমলগুলো খোলার পর থেকে কোন ধরণের স্বাস্থ্যবিধি মানা হচ্ছিল না। এতে সাধারণের মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি বৃদ্ধি পায়। বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসে প্রশাসনের। ৯০ ভাগ লোকজন ও ব্যবসায়ীরা সরকারি নির্দেশনা মানছিলনা। আর এ কারণেই মার্কেট, শপিংমলগুলো ও দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno