আজ- ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  বিকাল ৫:৫৯

ভেজাল পণ্য উৎপাদন ও বিক্রির দায়ে এক ব্যবসায়ীর দন্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার বংশাই শ্যালোঘাট সংলগ্ন একটি বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল ও নকল পণ্য জব্দ এবং ভেজাল পণ্য উৎপাদনকারী ব্যবসায়ীকে

এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও তিন লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সোমবার(২৪ আগস্ট) মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল মালেকের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত ওই রায় দেন।

এ সময় র‌্যাব-১২’র সিপিসি-৩ এর কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রওশন আলী সহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

র‌্যাব-১২’র সিপিসি-৩ এর কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রওশন আলী জানান, গোপনে খবর পেয়ে মির্জাপুর পৌরসভার বংশাই শ্যালোঘাট সংলগ্ন একটি বাসায় অভিযান চালানো হয়।

অভিযানে বিভিন্ন ব্র্যান্ডের (হারপিক, মি. ব্রাসো, ভিকসল, রক ইত্যাদি নামীয় ব্র্যান্ড) নকল অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন করার প্রমাণ পাওয়া যায়। সেখান থেকে নকল পণ্য ফিনাইল এক হাজার বোতল, টাইলস ক্লিনার এক হাজার বোতল, টয়লেট ক্লিনার ৫০০ বোতল,

ফ্লোর ক্লিনার ২৫০ বোতল, গ্লাস ক্লিনার ২৫০ বোতল, পুডিং এক হাজার প্যাকেট, ডিটার্জেন পাউডার এক হাজার প্যাকেট, পাইপ ক্লিনার ৫০০ প্যাকেট, ব্লিচিং পাউডার ৫০০ প্যাকেট, পারফিউম ফিনাইল ৫০০ বোতল, ১০০০ মি.লি. ড্রামপুট ৫০০ প্যাকেট,

৫০০ মি.লি. ১০০ বোতল, কেমিক্যাল চার ড্রাম, খালি বোতল ৫ হাজার পিস, স্টিকার এক লাখ পিস (যার আনুমানিক সর্বমোট মূল্য ৮ লাখ ২২ হাজার ৭৫০ টাকা) উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, এসব ভেজাল বা নকল পণ্য অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন ও বিক্রি করার অভিযোগে মির্জাপুর উপজেলার থলপাড়া গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে মো. তোফাজ্জল হোসেনকে(৬০) আটক করা হয়।

ভ্রাম্যমান আদালত ভেজাল পণ্য বা ওষুধ বিক্রি ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারার, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ আইন ২০০৯ এর ৪৩ এবং

নকল পণ্য প্রস্তুত বা উৎপাদন আইন ২০০৯ এর ৫০ ধারায় অভিযুক্ত মো. তোফাজ্জল হোসেনকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড সহ নগদ তিন লাখ টাকা অর্থদন্ড প্রদান করে জেলহাজতে পাঠানো হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno