আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১০:২৭

মজুদ করে পণ্যের দাম বৃদ্ধি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে :: বাণিজ্য প্রতিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি বলেছেন, কৃষি বিপণন অধিদপ্তর কৃষি বিভাগের যেসব পণ্য উৎপাদিত হয় তার যৌক্তিক মূল্য নির্ধারণ করেছে। আমরা মাত্র কার্যক্রমটি শুরু করেছি। ধীরে ধীরে যারা উৎপাদক, পাইকারি এবং খুচরা বিক্রেতা সবার মধ্যে শৃঙ্খলা আনতে পারলে দাম পর্যায়ক্রমে কমে আসবে।

কোন ব্যবসায়ী অবৈধভাবে মজুদ করে পণ্যের দাম বৃদ্ধি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে বাণিজ্য প্রতিমন্ত্রী টাঙ্গাইল শহরের পার্ক বাজার মনিটরিংয়ে এসে সাংবাদিকদের এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, উৎপাদক থেকে পাইকারি ও খুচরা ব্যাবসায়ীদের জন্য অ্যাপস দেওয়া হচ্ছে। কোন মধ্যস্বত্ব ভোগী রাখা হবেনা- যাতে সাধারণ ক্রেতারা হয়রানি না হয় সে ব্যবস্থা রাখা হবে। আমরা সারাদেশে যে মূল্য নির্ধারণ করে দিয়েছি সে অনুযায়ী বাজারের ব্যবসায়ীরা পণ্য বিক্রি করছেন- কয়েক জায়গায় কম মূল্যেও বিক্রি করা হচ্ছে।

চিনি ১৪০ টাকার জায়গায় ১৩৮ টাকাও বিক্রি করা হচ্ছে। তেল ১৬৩ টাকার বিপরীতে ১৫৮ টাকায় বিক্রি করা হচ্ছে।


তিনি বলেন, যারা অবৈধভাবে মজুদ করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযান মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে। বাজারে পণ্য সরবরাহ থাকলে মূল্যও ঠিক থাকবে। খুচরা পর্যায়ের ব্যবসায়ীদের জরিমানা করতে চাই না- তবে তাদের কাছ থেকে তথ্য নিয়ে উৎপাদক বা পাইকারিরা বেশি মূল্য নিতে না পারে তা মনিটরিং করা হবে।


বাজার মনিটরিংয়ে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno