আজ- ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  সন্ধ্যা ৭:০৯

মারপিটে মাদ্রাসা ছাত্রের হত্যাকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টার অভিযোগ!

 

দৃষ্টি নিউজ:

রাকিবুল

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নাগবাড়ী ইউনিয়নের গান্ধিনা জান্নাতুল ফেরদৌস মাদ্রাসা ও এতিমখানার নূরানী বিভাগের রাকিবুল(১১) নামে এক ছাত্রকে পিটিয়ে হত্যা করে ফাঁসিতে ঝুঁলিয়ে আত্মহত্যা বলে মাদ্রাসা কর্তৃপক্ষ চালানোর চেষ্টা করছে। ওই ছাত্রের পরিবার এ অভিযোগ করেছে।

শনিবার(১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ওই মাদ্রাসা থেকে পুলিশ তার লাশ উদ্ধার করেছে। নিহত ছাত্র রাকিবুল কালিহাতী উপজেলার কোকডহরা ইউনিয়নের টেঙ্গুরিয়া গ্রামের বদিউজ্জামানের ছেলে।


নিহত রাকিবুলের সহপাঠী ও স্থানীয়রা জানায়, ২২ দিন আগে রাকিবুলকে গান্ধিনা জান্নাতুল ফেরদৌস মাদ্রাসা ও এতিমখানার নূরানী বিভাগে ভর্তি করা হয়। ভর্তি করার পর থেকে এ পর্যন্ত ৪ বার একা বাড়িতে চলে যায়। একা বাড়িতে চলে যাওয়ার কারণ জানতে চাইলে মাদ্রাসার হুজুর মওলানা খলিল তাকে মারপিট করে বলে রাকিবুল বলেছে।

পরে যতবার বাড়ি গিয়েছে ততবারই পরিবারের পক্ষ থেকে রাকিবুলকে আবার মাদ্রাসায় রেখে যাওয়া হয়েছে। সর্বশেষ শুক্রবার(১৭ ফেব্রুয়ারি) আবার বাড়ি চলে গেলে পরেরদিন শনিবার(১৮ ফেব্রুয়ারি) সকালে তার মা রিমি আক্তার বুঝিয়ে আবার রাকিবুল ও তার ছোট ভাই ইব্রাহিমকে ওই মাদ্রাসায় রেখে আসেন।


নিহত রাকিবুলের মা রিমি আক্তার জানান, শনিবার সকালে রেখে আসার পর বিকালে মাদ্রাসার হুজুর খলিল নিহত রাকিবুলের বাবাকে ফোন দিয়ে জরুরি কথা আছে বলে মাদ্রাসায় ডেকে নেন। সেসময় তিনিও তার সাথে যান। মাদ্রাসায় যাওয়ার পর অনেকক্ষণ হুজুর বিভিন্ন ধরনের কথা বলার পরে জানায় ‘আপনার ছেলে ফাঁসি দিয়ে মারা গেছে’। কিছুক্ষণ পর পুলিশ গিয়ে রাকিবুলের মরদেহ থানায় নিয়ে যায়।


তিনি আরও জানান, সামান্য কারণে ওই মাদ্রাসার হুজুর খলিল ছাত্রদের মারপিট করে থাকেন। ভয়ে কোন ছাত্র মুখ খোলে না। শনিবার দুপুরে মাদ্রাসার হুজুর রাকিবুলকে ভাত খেতে বলছিল কিন্তু ভাত না খাওয়ায় তার উপর অমানষিক নির্যাতন চালানো হয়েছে।

পরে রাকিবুলকে ঘরে তালা দিয়ে আটকে রেখে আছরের নামাজে যান। তারা ধারণা করছেন, মাদ্রাসার হুজুরের নির্যাতনের কারণে রাকিবুলের মৃত্যু হয়েছে। তিনি এ মর্মান্তিক ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষী মাদ্রাসার হুজুর মওলানা খলিলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।


গান্ধিনা জান্নাতুল ফেরদৌস মাদ্রাসা ও এতিমখানার দায়িত্বশীল কেউ কোন বক্তব্য দিতে রাজি হয়নি। তবে একজন শিক্ষক জানান, তিনি রাকিবুল নিহত হওয়ার পর ঘটনাটি জানতে পারেন।


এ বিষয়ে কালিহাতী থানার এসআই আল আমিন জানান, খবর পেয়ে গান্ধিনা জান্নাতুল ফেরদৌস মাদ্রাসা থেকে রাকিবুলের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে কালিহাতী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno