আজ- ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৮:১৯

মির্জাপুরে একটি চক্র গড়ে তোলা ও তাদের অপকর্মের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের সিংজুরী গ্রামে একটি চক্র গড়ে তুলে নানা অপকর্ম করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের সিংজুরী গ্রামের মৃত তুফান আলীর ছেলে কৃষিবিদ দুলাল মিয়া।


লিখিত বক্তব্য তিনি বলেন, মির্জাপুর উপজেলার সিংজুরী গ্রামে আশুতোশ সরকার, গৌড় সরকার, নুরুল ইসলামসহ গ্রামের একাধিক ব্যক্তি একটি সংঘবদ্ধ চক্র গড়ে তুলেছেন। চক্রটি স্থানীয় মেছের আলীর মত অসহায় ব্যক্তিদের জমি দখলের চেষ্টা, ধান চুরি, চাঁদাবাজি সহ নানা ধরনের অপকর্ম লিপ্ত রয়েছে।

তাদের ওই অপকর্মের প্রতিবাদ করায় একই গ্রামের মেছের আলী ও তার পরিবারকে মসজিদে নামাজ পড়া, সমাজে কোরবানি ও মুদিদোকান বন্ধ করাসহ দীর্ঘদিন ধরে এক ঘরে করে রখেছে।

এ ব্যাপারে মেছের আলী একাধিক মামলা দায়ের করেছে। এছাড়া মেছের আলী এসব অপকর্মের প্রতিকার চেয়ে গত ২০ ডিসেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার মহাপরিচালকের কাছে একটি লিখিত আবেদন করেছে। মেছের আলী একজন নীরিহ কৃষক।


তিনি আরও বলেন, আমি একজন মৃত্তিকা বিজ্ঞানী ও কৃষিবিদ। আমি এসব অপকর্মমের প্রতিবাদ করায় আমি ও আমার পরিবারকে ওই চক্রটি হুমকি দিচ্ছে এবং বিভিন্ন ধরনের মিথ্যাচার করছে। আমি নিরীহ গ্রামবাসীর পাশে দাঁড়ানোয় তাদের রোষানলের শিকার হয়েছি।

কৃষক মেছের আলীর মামলা এবং লিখিত আবেদনে ভীত হয়ে আশুতোশ সরকার ও তার সহযোগিরা গত ২২ ডিসেম্বর একটি মানববন্ধন করে। মানববন্ধনে আমার এবং কৃষক মেছের আলী বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট বক্তব্য দেওয়া হয়।

পরে তা বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়- যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ চক্রের হাত থেকে গ্রামকে রক্ষা করার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।


এ সময় উপস্থিত ছিলেন ভুক্তভোগী মেছের আলী, শুকুর আলী ও আনোয়ারা বেগম প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno