আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৬:৫৮

মির্জাপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলে অবস্থিত এজি টেক্সটাইল মিলে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক-কর্মচারীরা মানববন্ধন ও বিক্ষেভ করেছে। সোমবার(৪ ফেব্রুয়ারি) সকালে মিলের সামনে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে এই মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বিক্ষুব্ধ শ্রমিকরা বিভিন্ন স্লোগান দেয়।
জানাগেছে, গোড়াই শিল্পাঞ্চলে অবস্থিত এজি টেক্সটাইল মিলে ১৯ জন কর্মকর্তা, ১৩ জন স্টাফ ও ১৫০ জন শ্রমিক কর্মরত রয়েছেন। এদের সবাই কর্মরত থাকলেও গত ডিসেম্বর ও জানুয়ারি দুই মাসের বেতন না দিয়েই মিল কর্তৃপক্ষ কোন নোটিশ ছাড়াই মিলটি ১০দিন আগে বন্ধ করে দেয়। বকেয়া বেতন দেই- দিচ্ছি বলে তা না দেয়ায় সোমবার সকালে মিলের শ্রমিক-কর্মচারীরা বিক্ষোভ প্রদর্শন করে।
মিলের লোম অপারেটর সালমা বেগম, মিনুরানী শীল, বুলবুল ও মনিরসহ অনেকেই জানান, তাদের গত দুই মাসের বকেয়া বেতন না দেয়ায় অতি কষ্টে দিন কাটাচ্ছেন। মিলের ফ্লোর ইনচার্জ রমিজ উদ্দিন জানান, বেতন বন্ধ থাকায় মিলের খাওয়ার মেসও বন্ধ হয়ে গেছে। এখন তাদের খাবার কোন ব্যবস্থা নেই। টাকার অভাবে তার ছেলেকে স্কুলে ভর্তি করাতে পারেননি তিনি।
এ বিষয়ে মিলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন ও ডেপুটি ব্যবস্থাপনা পরিচালক মো. আশিকুর রহমানের মোবাইল ফোন ০১৭১১৫২৭৯৩০ ও ০১৯৩৬০১৪০০১ নম্বরে বার বার যোগাযোগের চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno