আজ- ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৯:১৮

মির্জাপুরে ভূমি দস্যুদের হাত থেকে জমি বাঁচাতে চাচা-ভাতিজার সংবাদ সম্মেলন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে ভূমি দস্যুদের হাত থেকে জমি বাঁচাতে চাচা ও ভাতিজা সংবাদ সমম্মেলন করেছে। রোববার(৫ মে) সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সমম্মেলনে লিখিত বক্তব্যে আলী আজম খান উথান বলেন, টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই মোমিন নগর মৌজায় আমার দাদা মৃত আব্দুল কাদের খান পৈত্রিক ক্রয়সূত্রে সর্ব মোট ১৪.৯৭ একর ভূমির মালিক। আমার দাদার মৃত্যুর পর ওয়ারিশ হিসেবে দুই পুত্র মৃত মহব্বত হোসেন খান লিঠু, আবু আহাদ খান পিন্টু ও চার কন্যা ছালমা খানম মেরী, নাসরিন খানম এনি, তানিয়া খানম এলি ও তাসনুবা খানম বেলী মোট সম্পত্তির মালিক হন।
তিনি বলেন, সম্পত্তির ওয়ারিশ হিসেবে চার বোনের প্রাপ্য সম্পূর্ণ অংশ বিভিন্ন দলিলমূলে বিক্রি করে নিঃসত্ত্ববান হন। আমার চাচা একজন প্যারালাইসিস রুগী, আমি একজন শিক্ষানিবীশ আইনজীবী হিসেবে ঢাকা কোর্টে প্র্যাকটিস করছি। বর্তমানে আমরা অসহায় প্রকৃতির লোক।
সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, আমার ফুফুদের ওয়ারিশ সূত্রে পাওয়া সম্পূর্ণ সম্পত্তি বিক্রি করার পরেও অবৈধভাবে আমাদের সম্পত্তি গ্রাস করার জন্য স্থানীয় ভূমি দস্যুদের নিয়ে বিভিন্ন ধরণের অপকর্ম ও ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমার ফুফা মো. শাহীন খান সহ কয়েকজন লোকজন নিয়ে আমার বাড়িতে এসে আমার ভাই মো. আজমির খানকে ভয়ভীতি ও চড় থাপ্পর মারে এবং আমার মা সহ পরিবারকে হুমকি প্রদান করে যে ‘এই জমি সংক্রান্ত বিষয়ে যদি কারো কাছে কোন কথা বলিস তাহলে তোদের মেরে ফেলব’। আমি ওই ঘটনা জানার পর টাঙ্গাইল কোর্টে জমি-জমার প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে অ্যাডভোকেটের কাছে বুঝতে গেলে আমার ছোট ফুফার সাথে টাঙ্গাইল কুমুদিনী কলেজ সংলগ্ন রাস্তায় দেখা হলে আমাকে বলেন ‘তুই কোর্টে যাচ্ছিস যদি এর পর আবার শহরে আশিস তাহলে তোকে মেরে লাশ গুম করে ফেলব। কেউ আমাকে সন্দেহ করতে পারবে না আমি একজন অ্যাডভোকেট’। আমি আমার পরিবাবারে নিরাপত্তার জন্য মির্জাপুর থানায় একটি সাধারণ ডায়েরীর আবেদন করেছি। ইতোপূর্বে গোড়াই ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার মো. আদিল খান ৯২৩ নং খতিয়ানে ১৬৬৫ দাগের জায়গায় তার গুন্ডা-পান্ডা নিয়ে জবরদখল করার চেষ্টা করেছে। এমনকি তারা অন্যায় করেও মিথ্যা সংবাদ প্রচার করে আমাদের বিভ্রান্ত করার চেষ্টা করছে। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আহাদ খান পিন্টুসহ বিভিন্ন ইলেট্রনিক ও প্রিণ্ট মিডিয়ার সংবাদিকবৃন্দ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno