আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৭:৩১

মুক্তিযোদ্ধার বাড়ি-ঘর ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে দাবিকৃত চাঁদা না দেওয়ায় এক মুক্তিযোদ্ধার বাড়ি-ঘর ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বীরমুক্তিযোদ্ধারা।

সোমবার(১ মার্চ) দুপুরে ভূঞাপুর-তারাকান্দি সড়কে ভূঞাপুর উপজেলা পরিষদের সামনে স্থানীয় মুক্তিযোদ্ধা ওই মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধন শেষে একই বিষয়ে সংবাদ সম্মেলনও করেন মুক্তিযোদ্ধারা।

ভূঞাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইকরাম উদ্দিন তারা মৃধা।

তিনি বলেন, পার্শ্ববর্তী ঘাটাইল উপজেলার গৌরাঙ্গী গ্রামে তার ক্রয়কৃত বাড়ি ও জমিজমা রয়েছে। ওই বাড়ি ও জমিজমা দেখভাল করার জন্য তিনি কেয়ার টেকার রেখেছেন।

তার ওই বাড়ি ও জমিজমা অন্যের দাবি করে ঘাটাইল উপজেলা পরিষদের ভাইস চেয়ারমান কাজী আরজু মৌখিকভাবে ও মোবাইল ফোনে তার কাছে ২৫ লাখ টাকা চাঁদা দাবি করেন।

দাবিকৃত চাঁদার টাকা না দেওয়ায় ভাইস চেয়ারম্যান কাজী আরজুর নির্দেশে তার লোকজন উল্লেখিত বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও কেয়ার টেকারের স্ত্রী আসমা বেগমকে মারধর করে নগদ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় টাঙ্গাইলের জেলা প্রশাসকের কাছে প্রতিকার চেয়ে তিনি আবেদন করেছেন।

মানববন্ধনে ভূঞাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আজিজুল হক আজিজ, গোবিন্দাসী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খানসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা অংশ নেন।

এ বিষয়ে চাঁদা দাবির অভিযোগ অস্বীকার করে ঘাটাইল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আরজু জানান, ওই মুক্তিযোদ্ধা অন্যের জমি দখল করে রয়েছেন।

যার জমি দখল করেছেন তিনি উপজেলা নির্বাহী অফিসারের কাছে তার জমি দখলমুক্ত করতে আবেদন করেছেন। উদ্দেশ্যে প্রণোদিতভাবে তাকে ওই ঘটনায় জড়ানো হচ্ছে বলে দাবি করেন তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno