আজ- ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৯:০৫

যমুনায় ইলিশ ধরায় ২১ জেলের দণ্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের যমুনা নদী থেকে ইলিশ মাছ ধরার অপরাধে দুটি স্থান থেকে ২১ জেলেকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার(১৭ অক্টোবর) ভূঞাপুরে ভ্রাম্যামান আদালত পরিচালনা করেন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আসলাম হোসাইন এবং টাঙ্গাইল সদর উপজেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল করিম। এরআগে বুধবার(১৬ অক্টোবর) সন্ধ্যা ৬ টা থেকে রাত ১টা পর্যন্ত পৃথকভাবে যমুনা নদীতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে জেলেরা ইলিশ মাছ ধরছিল। এসময় প্রশাসন থেকে অভিযান পরিচালনা করে ভূঞাপুর এলাকা থেকে ৯জন ও টাঙ্গাইল সদর উপজেলা থেকে ১২জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হয়।

দণ্ডিতরা হচ্ছেন, টাঙ্গাইল সদর উপজেলার কালিকাউটিল গ্রামের ঠান্ডু সিকদারের ছেলে সুলতান সিকদার(৩০), আনোয়ার হোসেন সিকদারের আলম সিদকার(৪৫), মো. সোনাউল্লাহ সিকদারের ছেলে মো. ছাইদুল ইসলাম(৩০), ছামাদ মিয়ার ছেলে আব্দুল মালেক(২১), নৌয়ব মোল্লার ছেলে শহর আলী(৪৫), গফুর শেখের ছেলে মো. মজনু শেখ(৪২), দেলদা গ্রামের মো. একাব্বর আলীর ছেলে আবু বক্কর সিদ্দিকী(৪০), আব্দুল গনির ছেলে মো. আজাহার(৪২), মো. ছুরমান আলীর ছেলে মো. শওকত আলী(৪২), নরসিংহপুর গ্রামের মো. আনোয়ার হোসেন মোল্লার ছেলে মাজেদুল মোল্লা(২২), ঝাউগারা গ্রামের মো. নূরনবীর ছেলে মো. মামুন মিয়া(২২), ফোরকান আলী তালুকদারের ছেলে শুকুর আলী(৩১)। এদের প্রত্যেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও অর্থদন্ড দেয়া হয়েছে।

এছাড়া ভূঞাপুর এলাকার সাজাপ্রাপ্তরা হচ্ছেন, উপজেলার চরচন্দিনী গ্রামের আমজাদ হোসেনের ছেলে আমীর হামজা, জগৎপুরা গ্রামের শামছুলের ছেলে মোয়াজ্জেম হোসেন, একই গ্রামের শাজাহান আলীর ছেলে আশরাফুল, হারুন রশিদের ছেলে সবুজ হাসান, বাসুদেবকোল গ্রামের জামান হোসেনের ছেলে সোহেল রানা, ডিগ্রীরচর গ্রামের ফরিজল মন্ডলের ছেলে শফিকুল ইসলাম, সিরাজগঞ্জ জেলার বিল হাইলদা গ্রামের হুরমুজ আলীর ছেলে মোতালেব এবং একই গ্রামের মোশারফের ছেলে মো. হোসেন আলী।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno