আজ- ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১১:৫২

যৌতুকের প্রতিকারে মামলা করায় গৃহবধূ বিপাকে!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতীতে যৌতুক দাবির প্রতিকারে স্বামী, শাশুরি ও দেবরের বিরুদ্ধে মামলা দায়ের করায় মোছা. সায়লা(২১) নামে এক গৃহবধূ বিপাকে পড়েছেন। অভিযুক্তরা আদালত থেকে জামিনে মুক্ত হয়ে ভয়-ভীতি ও মেরে ফেলার হুমকি দিচ্ছে।

জানাগেছে, বিগত ২০১৫ সালের ৮মে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পালিমা গ্রামের প্রবাসী শাজাহান আলীর মেয়ে মোছা. সায়লার সাথে পাশের ঘাটাইল উপজেলার যোগীহাটী গ্রামের মৃত শমসের আলীর ছেলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে(বিউবো) চাকুরিরত মো. রাসেল মিয়ার(২৯) সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক দেয়ার কোন শর্ত না থাকলেও মো. রাসেল মিয়া বিয়ের পরপরই বাড়িতে ঘর নির্মাণের জন্য মোছা. সায়লাকে তার বাবার কাছ থেকে ৫ লাখ টাকা এনে দিতে চাপ দেয়। সায়লার বাবা মেয়ের সুখের কথা ভেবে ৪লাখ টাকা মো. রাসেল মিয়াকে দেয়। পরে আরো ৫লাখ টাকা এনে দেয়ার জন্য গৃহবধূ মোছা. সায়লাকে এনে দিতে বলে। সায়লা অস্বীকার করায় স্বামী, শাশুরি মোছা. রেহেনো বেগম(৫০) ও দেবর মো. রুবেল মিয়া(২৭) তার উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালায়।

নির্যাতন সহ্য করতে না পেরে গত ৮ জানুয়ারি ৯ মাসের গর্ভবতী গৃহবধূ মোছা. সায়লা তার স্বামী রাসেল, শাশুরি রেহেনা ও দেবর রুবেলকে নিয়ে সিএনজি চালিত অটোরিকশাযোগে বাবার বাড়ির উদ্দেশে রওয়ানা দেয়। পথে টাঙ্গাইল-ভূঞাপুর সড়কের পোষনা ব্রিজের কাছে পৌঁছলে হঠাৎ কথা কাটাকাটির এক পর্যায়ে সায়লাকে অটোরিকশা থেকে নামিয়ে বেধড়ক মারপিট করে ফেলে রেখে বাড়ি ফিরে যায়। গৃহবধূ সায়লা কন্যা সন্তান প্রসবের পর গত ৮ এপ্রিল টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা(নং-১৩৪/২০১৯ইং) দায়ের করেন।

ট্রাইব্যুনালে মামলা দায়ের করায় স্বামী, শাশুরি ও দেবর ক্ষুব্ধ হয়ে মামলা তুলে নিতে চাপ দেয়। মামলা প্রত্যাহার না করায় আরো ক্ষুব্ধ হয়ে মোবাইল ফোনে ও প্রকাশ্যে মোছা. সায়লাকে মেরে ফেলার হুমকি দিতে থাকে। প্রতিপক্ষের ধারাবাহিক হুমকিতে গৃহবধূ মোছা. সায়লা দিশেহারা হয়ে পড়েছেন।

এদিকে, দায়িত্বপ্রাপ্ত হয়ে টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শামছুল আলম মামলায় তিনজনের অনুসন্ধানী প্রতিবেদন ট্রাইব্যুনালে দাখিল করেন। অনুসন্ধানে মামলার বাদী গৃহবধূ মোছা. সায়লা, তার মা শাহনাজ বেগম ও সিএনজি চালিত অটোরিকশা চালক বাবলু মিয়া জবানবন্দি প্রদান করে প্রাথমিকভাবে ঘটনার বর্ণনা দেন।

এ বিষয়ে বিউবো’র টঙ্গিস্থ আঞ্চলিক মেরামত কারখানার নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে কর্মরত গৃহবধূর স্বামী মো. রাসেল মিয়া জানান, সামান্য বাকবিতন্ডার বিষয় নিয়ে মামলা করা মোছা. সায়লার উচিত হয়নি। ধমক-ধামকের ঘটনা সব পরিবারেই ঘটে থাকে। হুমকির বিষয়ে তিনি কোন মন্তব্য করতে রাজি হন নি। তবে, মোছা. সায়লাকে নিয়ে সংসার করবেন না বলে ঘোষণা দিয়ে তিনি বলেন, আদালতে মামলা চলছে এখন আদালতই সিদ্ধান্ত দিবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno