আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৪:২২

সংবাদ প্রকাশের জের :: বিআরটিএ অফিস দালালমুক্ত

 

দৃষ্টি নিউজ:

দৈনিক যায়যায়দিন সহ বিভিন্ন পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে টাঙ্গাইলের বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি(বিআরটিএ) অফিসের দালালদের দৌরাত্ম্য সংক্রান্ত সংবাদ প্রকাশ করায় জেলা প্রশাসনের নির্দেশনায় দালালমুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার(৭ সেপ্টেম্বর) দিনভর বিআরটিএ অফিস ও এর আশপাশে দালালদের আনাগোনা দেখা যায়নি।


জানাগেছে, দৈনিক যায়যায়দিন পত্রিকায় গত ৫ সেপ্টেম্বর এবং তৎপরবর্তী সময়ে বিভিন্ন পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে টাঙ্গাইল বিআরটিএ অফিসে দালালদের দৌরাত্ম্য সংক্রান্ত সংবাদ প্রকাশিত হলে জেলা প্রশাসনের নজরে আসে।

ওইদিনই জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের নির্দেশে অভিযান চালানো হয়। কিন্তু পত্রিকায় সংবাদ দেখতে পেয়ে দালালচক্র আগেই পালিয়ে যায়। বৃহস্পতিবারও অফিসের আশপাশে দালালদের দেখা যায়নি। অফিসে প্রবেশ পথের স্টিলের বেড়িকেডটির তালা খুলে জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। সেবা গ্রহীতারা নিজেরা স্বশরীরে প্রয়োজনীয় সেবা নিচ্ছেন।


টাঙ্গাইল বিআরটিএ’র সহকারী পরিচালক মো. আলতাব হোসেন জানান, জেলা প্রশাসনের নির্দেশে অভিযান চালিয়ে বিআরটিএ কার্যালয় ও এর আশপাশ থেকে অপ্রয়োজনীয় লোকদের সরিয়ে দেওয়া হয়েছে। মাঝেমধ্যে যারা বিভিন্ন বিষয়ে তদবির নিয়ে আসতো তারাও এখন আর আসছেনা।


তিনি জানান, টাঙ্গাইল জেলায় বিআরটিএ অফিসে এক বছরের ব্যবধানে রাজস্ব কমেনি বরং বেড়েছে। মূলত: অফিস থেকে দেওয়া তথ্যের হিসাব করতে একটু সমস্যা হয়েছিল। রাজস্ব আদায়ের বিভিন্ন খাতের মধ্যে যেসব খাতের টাকা সেবা গ্রহীতারা নির্দিষ্ট কোডে ব্যাংকে জমা দেন ওই টাকা সরাসরি এনবিআর’এ চলে যায়। ওই টাকার অংক হিসাবে ধরা হয়নি।

টাঙ্গাইল বিআরটিএ অফিসে ২০২১-২২ অর্থবছরে মোট রাজস্ব আদায় হয়েছে ১৪ কোটি ৫১ লাখ ৭৭ হাজার ৮৮৫ টাকা এবং ২০২২-২৩ অর্থবছরে মোট রাজস্ব আদায় হয়েছে ২৩ কোটি ২৬ লাখ ১০ হাজার ৪১৬ টাকা। যা ২০২১-২২ অর্থবছরের চেয়ে ৮ কোটি ৭৪ লাখ ৩২ হাজার ৫৩১ টাকা বেশি। প্রদানকৃত অসম্পূর্ণ তথ্য সরবরাহের জন্য সংশ্লিষ্টদের তিনি সতর্ক করেছেন।


টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. কায়ছারুল ইসলাম জানান, পত্রিকায় বিআরটিএ অফিস নিয়ে সংবাদ দেখে তিনি সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দিয়েছেন। পরে সেখানে অভিযান চালানো হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno