আজ- ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সন্ধ্যা ৬:৩৪

সুষ্ঠু নির্বাচন করতে এ সরকার জাতির কাছে প্রতিজ্ঞাবদ্ধ :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, একটি রাজনৈতিক দল দেশে উন্মাদনা এবং আগুন সন্ত্রাস করছে। নির্বাচন করতে দিবে না, সংবিধান অনুযায়ী দেশ চলবে না। আমি মনে করি, তারা দেশের মঙ্গল ও কল্যাণ চায় না- তারা বিগত সময়ে যেভাবে আগুন দিয়েছিল তা বর্বচিত।

আমরা দেখেছি ২০১৪-১৫ সালে তারা গাড়ি পুড়িয়েছে, রেল লাইন লাইন তুলেছে, বিদ্যুতের লাইন কেটেছে এবং জীবন্ত মানুষকে গাড়িতে পুড়িয়েছে। গত ২৮ অক্টোবর তাদের সমাবেশে একই কায়দায় বর্বরোচিতভাবে পুলিশকে হত্যা করেছে।

শুক্রবার(৩ নভেম্বর) দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার মুসুদ্দি উত্তর পাড়ায় খামারি মোবাইল অ্যাপের কার্যকারিতা যাচাই ও উচ্চ ফলনশীল আমন ধানের ফসল কর্তন ও কৃষক সমাবেশে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।


তিনি বলেন, আমরা যদি দেশের উন্নয়ন ধারাবাহিকতা বজায় রাখতে চাই- তাহলে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা দরকার। দেশে শান্তি দরকার এবং সুন্দর ও সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন দরকার। সুষ্ঠু নির্বাচন করতে এ সরকার জাতির কাছে প্রতিজ্ঞাবদ্ধ। বিএনপি আগুন সন্ত্রাস সহিংসতা পথ ছেড়ে- তারা আবার নির্বাচনে আসবে এবং নির্বাচনে অংশগ্রহণ করবে।


কৃষিমন্ত্রী বলেন, বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় করা হচ্ছে না। আগুন সন্ত্রাস করার জন্য তাদের কর্মীদেরকে নেতারা প্ররোচিত করছে। সেটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব মানুষের জানমালের নিরাপত্তা দেওয়া। তাদের গাড়িগুলোর নিরাপত্তা দেওয়া। দোকানপাট খুলে ব্যবসা বাণিজ্যকে অব্যাহত রাখা। দোকান বন্ধ থাকলে কর্মচারীরা না খেয়ে মারা যাবে। সন্ত্রাসীদের গ্রেপ্তার করা হচ্ছে- শান্তিপ্রিয় কোন বিএনপি নেতাকমীকে গ্রেপ্তার করা হচ্ছে না।


মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ ঘণবসতিপূর্ণ দেশ। দিন দিন দেশের জমি কমে যাচ্ছে। ৭ কোটির মানুষ এখন ১৭-১৮ কোটি। এই মানুষকে খাওয়াতে হলে আরও উন্নত জাতের ফলনশীল ফসল উৎপাদন করতে হবে- সে লক্ষ নিয়ে প্রধানমন্ত্রী কাজ করছেন।


কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান শেখ মোহাম্মদ বখতিয়ার, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান আব্দুল্লাহ সাজ্জাদ, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রহুল আমিন তালুকদার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মাসুদ করিম, বাংলাদেশ মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের মহাপরিচালক জালাল উদ্দীন, বাংলাদেশের পাট গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক আবদুল আউয়াল, টাঙ্গাইল জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আহসানুল বাশার প্রমুখ।


বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) আয়োজিত ওই অনুষ্ঠানের সহযোগিতায় ছিল কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি)।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno